Logo
Logo
×

খেলা

কোপা ফাইনালের দিন কলম্বিয়ায় সাধারণ ছুটি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ জুলাই ২০২৪, ০৬:২০ পিএম

কোপা ফাইনালের দিন কলম্বিয়ায় সাধারণ ছুটি

২৩ বছর পর কোপা আমেরিকার ফাইনালে উঠেছে কলম্বিয়া। ২০০১ সালে শেষবার ফাইনালে উঠে শিরোপা জিতেছিল দেশটি। দীর্ঘ সময় পর আবার সেই শিরোপা ছুঁয়ে দেখতে মুখিয়ে তারা। আর শিরোপা নির্ধারণী ম্যাচটি যাতে নির্বিঘ্নে উপভোগ করতে পারেন সমর্থকরা, সেজন্য ফাইনালের দিন কলম্বিয়ায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

সাধারণ ছুটির ঘোষণা দিয়ে কলম্বিয়ার সরকার প্রধান গুস্তাভো পেত্রো বলেছেন, ‘কলম্বিয়ার জাতীয় দল একতার প্রতিনিধিত্ব করে, সংঘাত কিংবা মেরুকরণের নয়। কলম্বিয়ার পতাকাও একতার প্রতীক। তাই আমরা সোমবার, জয়ের দিনে নাগরিক ছুটির দিন উদযাপন করব।’

এই মুহূর্তে জাতিসংঘের শান্তি মিশনের কাজে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করছেন পেত্রো। সেখানেই সংবাদ সম্মেলন করে এই ছুটির ঘোষণা দেন তিনি। শুধু সরকারি প্রতিষ্ঠানই নয়, কলম্বিয়ার সব বেসরকারি প্রতিষ্ঠানগুলোও এই ছুটির আওতায় পড়বে।

মেসিকে ভয় পাচ্ছে না কলম্বিয়া!

কলম্বিয়ার ফুটবল সমর্থকদের ফাইনাল ম্যাচটি উপভোগের বার্তা দিয়ে পেত্রো যোগ করেন, ‘বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যনির্বাহী কমিটিকে আমি উৎসাহ দিচ্ছি কর্মীদের নিয়ে একসঙ্গে কলম্বিয়ান ঐক্য উদযাপন করার জন্য। সরকারি এবং বেসরকারি ব্যবসা প্রতিষ্ঠান এদিন তাদের কর্মীদের আনন্দ করার সুযোগ করে দেবে।’

উল্লেখ্য, আগামী সোমবার (১৫ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৬টায় মায়ামির হার্ড রক স্টেডিয়ামে কোপার ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে কলম্বিয়া।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম