Logo
Logo
×

খেলা

কোয়ার্টার ফাইনাল না খেলেই সেমিতে জোকোভিচ!

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ০৮:৪৩ পিএম

কোয়ার্টার ফাইনাল না খেলেই সেমিতে জোকোভিচ!

উইম্বলডনে কোয়ার্টার ফাইনাল না খেলেই সেমিফাইনালে উঠেছেন সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ। চোটের কারণে কোয়ার্টার ফাইনালে তার প্রতিপক্ষ অ্যালেক্স ডি মিনাউর নাম প্রত্যাহার করে নেওয়ায় শেষ চারে পৌঁছে গেছেন তিনি। এই নিয়ে ১৩ বার উইম্বলডনের সেমিফাইনালের দেখা পেলেন জোকোভিচ।

অথচ এবারের উইম্বলডন খেলাই অনিশ্চিত ছিল তার। হাঁটুর চোটের জন্য ফরাসি ওপেন থেকেও নাম সরিয়ে নিতে বাধ্য হয়েছিলেন। অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে উইম্বলডনে দারুণ ছন্দে রয়েছেন জোকার। চতুর্থ রাউন্ড পর্যন্ত বড় কোনো চ্যালেঞ্জের মুখে পড়েননি। এবার কোয়ার্টার ফাইনাল না খেলেই পেয়ে গেলেন সেমিফাইনালের টিকিট।

সানিয়া মির্জার ছেলেকে কী উপহার দিলেন আলিয়া ভাট

গত সোমবার চতুর্থ রাউন্ডের ম্যাচে ফ্রান্সের আর্থার ফিলসকে ৬-২, ৬-৪, ৪-৬, ৬-৩ গেমে হারিয়েছিলেন মিনাউর। সেই ম্যাচের সময়ই চোট পান এই অস্ট্রেলিয়ান।

সামনে অলিম্পিক, তাই চোট নিয়ে ঝুঁকি নিতে চাননি মিনাউর। উইম্বলডনের কোয়ার্টার ফাইনাল থেকে নাম প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত নিতে দ্বিতীয়বার ভাবেননি।

চোট থেকে সেরে উঠে উইম্বলডনে খেলতে নামা ২৪ গ্র্যান্ডস্লামজয়ী জোকোভিচ তাতে ঘাম না ঝরিয়েই জায়গা করে নিলেন সেমিফাইনালে। উইম্বলডনে আর দুই ম্যাচ জিতলেই প্রথম পুরুষ টেনিস তারকা হিসেবে ২৫ গ্র্যান্ডস্লাম জয়ের মাইলফলক স্পর্শ করবেন তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম