Logo
Logo
×

খেলা

নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্ট কবে শুরু, জানাল বিসিবি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ০৪:৫৮ পিএম

নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্ট কবে শুরু, জানাল বিসিবি

এতদিন বাংলাদেশর একমাত্র ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট ছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। তবে এবার সে চিত্র বদলাচ্ছে। টি-টোয়েন্টিতে ক্রিকেটারদের প্রস্তুতির সুযোগ বাড়াতে নতুন টুর্নামেন্ট নিয়ে আসার ঘোষণা আগেই দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার জানা গেল সে টুর্নামেন্ট শুরুর দিনক্ষণ।

গতকাল (মঙ্গলবার) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির চিফ কো-অর্ডিনেটর অব প্রোগ্রাম মিনহাজুল আবেদিন নান্নু নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্ট নিয়ে বলেন, ‘হাই পারফরম্যান্সের অনুশীলন চলছে, সঙ্গে টাইগার্সের প্রোগ্রাম চলছে। এটার সঙ্গে কিছু কাজ করছি এনসিএল (জাতীয় লিগ) নিয়ে। এনসিএলের টি-টোয়েন্টিটা হবে ডিসেম্বরের ৫ থেকে ১৭ তারিখ পর্যন্ত। এগুলো নিয়ে কাজ চলছে।’

এই টুর্নামেন্টে ৮ দল অংশ নেবে। প্রত্যেক দল একে অপরের সঙ্গে একটি করে ম্যাচ খেলতে পারবে। সে হিসেবে প্রতি দল মোট ৭ ম্যাচ করে পাচ্ছে। ফাইনালিস্ট দুই দল পাবে ৮ ম্যাচ। টুর্নামেন্টটি হবে মোট ২৯ ম্যাচের।

ব্যাটে-বলে ব্যর্থ সাকিব, দলের বড় হার

আগামী জানুয়ারিতে মাঠে গড়াতে পারে বিপিএলের পরবর্তী আসর। যদিও এই ব্যাপারে এখনো বিস্তারিত কিছু জানা যায়নি। তবে বিপিএলের আগেই নতুন ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টের পর্দা উঠবে।

উল্লেখ্য, সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ সুপার এইটে পৌঁছালেও বেশিরভাগ ক্রিকেটারের পারফরম্যান্স নিয়ে সমর্থকরা হতাশ। টি-টোয়েন্টি ফরম্যাটে ক্রিকেটারদের ধারাবাহিকতার অভাব প্রকট। তাই বিসিবির এই নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্ট ক্রিকেটারের কুড়ি ওভারের ফরম্যাটের মেজাজের সঙ্গে মানিয়ে নিতে সাহায্য করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম