Logo
Logo
×

খেলা

বাংলাদেশ সিরিজ নিয়ে নির্বাচকদের সঙ্গে বৈঠকে কারস্টেন-গিলেস্পি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ০৩:৪২ পিএম

বাংলাদেশ সিরিজ নিয়ে নির্বাচকদের সঙ্গে বৈঠকে কারস্টেন-গিলেস্পি

ছবি সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতা কাটিয়ে এবার দ্বিপাক্ষিক সিরিজে চোখ পাকিস্তানের। আগস্টে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে তারা।  টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে এই সিরিজের গুরুত্ব অনেক।  
এবার বাংলাদেশ সিরিজ সামনে রেখে দল নির্বাচন এবং কৌশল ঠিক করতে নির্বাচকদের সঙ্গে বৈঠকে বসেছেন সাদা বলের কোচ গ্যারি কারস্টেন এবং টেস্টের হেড কোচ জেসন গিলেস্পি।  

বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজের পর, অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে তিন টেস্টের সিরিজ খেলার কথা রয়েছে পাকিস্তানের। আবার নভেম্বরে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে অস্ট্রেলিয়া যাবে বাবর আজমরা। 

আসন্ন সিরিজগুলোর অনুশীলন ক্যাম্প, দলগত প্রস্তুতি ঠিক করতে নির্বাচক কমিটির মোহাম্মদ ইউসুফ, আসাদ শফিক এবং বিলাল আফজালের সাথে আলোচনা করেছেন গ্যারি কারস্টেন এবং গ্যারি কারস্টেন এবং জেসন গিলেস্পি।  খেলোয়াড়দের ফিটনেস এবং ফর্ম নিয়ে নির্বাচকরা তাদের পরিকল্পনার রূপরেখা দিয়েছেন দুই কোচকে।

বৈঠকে সহকারী কোচ আজহার মাহমুদ ছাড়াও বোর্ডের আন্তর্জাতিক ক্রিকেট অপারেশন্সের পরিচালক উসমান ওয়াহলা এবং (ঘরোয়া) ক্রিকেটের পরিচালক নাদিম খানও উপস্থিত ছিলেন।

ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, বাংলাদেশ সিরিজে থাকা সম্ভাব্য খেলোয়াড়দের ফিটনেস পরীক্ষা করার সিদ্ধান্ত নিচ্ছে পিসিবি। যারা পুরোপুরি ফিট তারাই জাতীয় দলের জন্য বিবেচিত হবে।  টেস্ট দল তৈরি করতে শীঘ্রই করাচিতে ক্যাম্পে যোগ দেবেন জেসন গিলেস্পি। অন্যদিকে গ্যারি কার্স্টেন এবং আজহার মাহমুদ ক্রিকেট একাডেমির কোচিং পরিকল্পনা প্রস্তুত করতে লাহোরে থাকবেন।

বাংলাদেশ দলের পাকিস্তান সফরের সূচি: 

প্রথম টেস্ট: ২১-২৫ আগস্ট, রাওয়ালপিন্ডি 
দ্বিতীয় টেস্ট: ৩০ আগস্ট- ৩ সেপ্টেম্বর, করাচি


 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম