Logo
Logo
×

খেলা

এ মাসেই আইসিসির বার্ষিক সম্মেলন, নির্বাচন হবে বেশ কিছু পদে

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ১০:৪৯ পিএম

এ মাসেই আইসিসির বার্ষিক সম্মেলন, নির্বাচন হবে বেশ কিছু পদে

চলতি মাসেই আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বার্ষিক সম্মেলন। ১৯ থেকে ২২ জুলাই শ্রীলংকার কলম্বোতে হবে আইসিসির বার্ষিক সম্মেলন।

বার্ষিক সম্মেলনে আইসিসির সহযোগী-সদস্য দেশের ডিরেক্টরদের নির্বাচন অনুষ্ঠিত হবে। আইসিসির পরিচালনা পর্ষদে তিনটি পদের জন্য ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের প্রত্যেকের মেয়াদ দুই বছর।

বর্তমান পরিচালকরা হলেন- ওমানের পঙ্কজ খিমজি, সিঙ্গাপুরের ইমরান খোয়াজা এবং বারমুডার নিল স্পেইট। এই তিনজন ছাড়াও আরও আটজন প্রতিযোগী রয়েছেন।

আইসিসির সর্বকনিষ্ঠ চেয়ারম্যান হওয়ার দৌড়ে জয় শাহ

তারা হলেন- স্যাম আর্থার (কোস্টা রিকা), ড. রুডি ভ্যান ভুরেন (নামিবিয়া), শঙ্কর রেঙ্গানাথন (সিয়েরা লিওন), মুবাশির উসমানি (আরব আমিরাত), গুরুমূর্তি পালানি (ফ্রান্স), মাহিন্দা ভালিপুরম (মালয়েশিয়া), স্টিফেন মুসেল (রুয়ান্ডা) এবং মাহমুদ গজনভি (রুয়ান্ডা)। এর মধ্যে প্রধান নির্বাহী কমিটির (সিইসি) সদস্য উসমানি শক্তিশালী প্রার্থী। 

গত চার বছর ধরে আইসিসির চেয়ারম্যানের দায়িত্বে আছেন নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে। বার্ষিক সম্মেলনে আইসিসি চেয়ারম্যান পদের নির্বাচন এজেন্ডায় নেই।

তবে আগামী নভেম্বরে নতুন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব জয় শাহকে সম্ভাব্য প্রতিযোগী হিসেবে বিবেচনা করা হচ্ছে। নির্বাচিত হলে তিনিই হবেন আইসিসির সর্বকনিষ্ঠ চেয়ারম্যান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম