Logo
Logo
×

খেলা

টানা চার জয়ে সেমিফাইনালে পাকিস্তানের সাবেকরা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৮ জুলাই ২০২৪, ০৪:৪৬ পিএম

টানা চার জয়ে সেমিফাইনালে পাকিস্তানের সাবেকরা

ছবি: সংগৃহীত

৬ দল নিয়ে প্রথমবারের মতো মাঠে গড়াচ্ছে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ লিজেন্ডস টুর্নামেন্ট। রাউন্ড রবিন লীগ পদ্ধতিতে হওয়া এই টুর্নামেন্টে শীর্ষ চার দল উঠবে সেমিফাইনালে। যেখানে টানা চার জয়ে এরইমধ্যে প্রথম দল হিসেবে সেমির টিকিটি নিশ্চিত করে ফেলেছে সাবেক ক্রিকেটারদের নিয়ে গড়া পাকিস্তান চ্যাম্পিয়ন্স। সবশেষ ম্যাচে পাকিস্তান চ্যাম্পিয়ন্সরা ৭৯ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ইংল্যান্ড চ্যাম্পিয়ন্সকে।

এদিন শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারে ৪ উইকেট খরচায় স্কোরবোর্ডে ১৯৬ রান জমা করে পাকিস্তান। দলের হয়ে ৪৪ বলে ৬৪ রান করেন শোয়েব মাকসুদ। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ বলে ৫১ রান করেন শোয়েব মালিক। শেষ দিকে ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছেন মিসবাহ-উল-হক ও আবদুল রাজ্জাকরা।

বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি ইংল্যান্ড। নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে দলটি। এরপর ১৭ ওভারে গুটিয়ে গেছে মাত্র ১১৭ রানে। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ২৪ রান করেন কেভিন ও ব্রাইন। পাকিস্তানের হয়ে ১২ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন সাঈদ আজমল। রাজ্জাকের শিকার ২ উইকেট।

ব্রাজিলের বিদায়ে কপাল পুড়ছে ভিনির, আলোচনায় মেসি-এমবাপ্পে

এ জয়ে প্রথম দল হিসেবে সেমি ফাইনাল নিশ্চিত করে ফেলেছে পাকিস্তান। সেমি ফাইনালের দৌড়ে আছে অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। ৩ ম্যাচে ২টি করে জয় নিয়ে টেবিলের দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া ও ভারত। আগামী ১২ জুলাই মাঠে গড়াবে টুর্নামেন্টের সেমিফাইনাল। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম