Logo
Logo
×

খেলা

শ্রীলংকার নতুন কোচের নাম জানাল বোর্ড

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ জুলাই ২০২৪, ০৯:২০ পিএম

শ্রীলংকার নতুন কোচের নাম জানাল বোর্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপপর্ব থেকে বিদায় নেয় শ্রীলংকা। দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয় তাদের। বিশ্বকাপে ভরাডুবির পর পদত্যাগ করেন শ্রীলংকার প্রধান কোচ ক্রিস সিলভারউড।

বিশ্বকাপ শেষের পর সিলভারউডের জায়গায় শ্রীলংকার কিংবদন্তি ও সাবেক ক্রিকেটার সনাথ জয়াসুরিয়াকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। আসন্ন ভারত ও ইংল্যান্ড সিরিজে তার তত্ত্বাবধানে খেলবেন ওয়ানিন্দু হাসারাঙ্গারা।

আগামী জুলাই ও আগস্টে ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা শ্রীলংকার। এই সিরিজ দিয়ে লংকান দলের কোচিং শুরু করবেন জয়াসুরিয়া। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে জয়াসুরিয়াকে নিয়োগ দিলেও স্থায়ী কোচ খোঁজা অব্যাহত রেখেছে এসএলসি।

শরিফুলের দুর্দান্ত বোলিংয়ের পরও হেরে গেল ক্যান্ডি

এর আগে কখনোই শ্রীলংকার জাতীয় দলের কোচিং করাননি দেশটির কিংবদন্তি ক্রিকেটার জয়াসুরিয়া। তবে লংকান হাইপারফরম্যান্স দলের সঙ্গে কাজ করেছেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় দলের পরামর্শকের ভূমিকায়ও ছিলেন তিনি। কোচিংয়ের নবীন হলেও আগে নির্বাচক হিসেবে শ্রীলংকার ক্রিকেটে কাজের অভিজ্ঞতা রয়েছে তার। 

খেলোয়াড়ি জীবনে সব ফরম্যাট মিলিয়ে ২১ হাজারেরও বেশি রান করেছেন জয়াসুরিয়া। জাতীয় দলের জার্সিতে ১১০ টেস্ট, ৪৪৫ ওয়ানডে ও ৩১ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম