Logo
Logo
×

খেলা

গাভাস্কার বললেন ‘অস্ট্রেলিয়ারও এমন ১০টি চুরি আছে’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ জুলাই ২০২৪, ০৭:১৬ পিএম

গাভাস্কার বললেন ‘অস্ট্রেলিয়ারও এমন ১০টি চুরি আছে’

সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত চ্যাম্পিয়ন হলেও সূর্যকুমার যাদবের সেই ক্যাচটি নিয়ে বিতর্ক থেকেই যাচ্ছে। ইনিংসের একিবারে শেষ ওভারে বিশ্বকাপ জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ছিল ১৬ রান।

হার্দিক পান্ডিয়ার করা শেষ ওভারের প্রথম বলেই বাউন্ডারি হাঁকাতে তুলে মারেন প্রোটিয়া তারকা ব্যাটসম্যান ডেভিড মিলার। বাউন্ডারি সীমানার ঠিক কাছ থেকে বলটি তালুবন্ধী করতে গিয়ে নিজের শরীরের ব্যালেন্স রাখতে পারেননি সূর্যকুমার।

যে কারণে বলটি তালুবন্ধী করে তিনি আকাশে তুলে মেরে বাউন্ডারি লাইনের বাইরে বলে যান। এরপর ভেতরে এসে ফের ক্যাচটি নেন। কিন্তু তিনি যখন ক্যাচটি তালুবন্ধী করেছিলেন সেই সময়ে তার পা বাউন্ডারি রোপে লেগে যেতে পারে, সেটি রিভিউতে ভালো করে বিশ্লেষণ করা হয়নি।

শুধু তাই নয়, সেই ক্যাচের ভিডিও ভাইরাল হওয়ার পর দেখা গেছে বাউন্ডারি রোপ দাগের অনেক বাইরে ছিল। সেই হিসেবে সূর্যকুমার ছক্কা হওয়ার পর বলটি তালুবন্ধী করেছিলেন।

বিতর্কিত ‘সেই’ ক্যাচ নিয়ে মুখ খুললেন সূর্যকুমার

কিন্তু সেই ভিডিও ভালো ভাবে না পর্যালোচনা না করেই ডেভিড মিলারকে তরিত সিদ্ধান্তে আউট দেওয়া হয়। মিলার আউট হতেই ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় দক্ষিণ আফ্রিকা। 

সূর্যকুমারের সেই ক্যাচ নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। তাদের মধ্যে অন্যতম একজন হলেন অস্ট্রেলিয়ান এক ক্রীড়া সাংবাদিক। সেই সাংবাদিকের উদ্দেশ্যে ভারতীয় সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার বলেছেন,  ‘যে সাংবাদিক খবরটি লিখেছেন তার মনে হয়েছে ক্যাচটি বৈধ ছিল না। আমি তাকে বলব, সামাজিক যোগাযোগের মাধ্যমে এমন অনেক ভিডিও আছে, যেখানে অস্ট্রেলিয়ার ১০টি চুরি দেখা যায়। তাই সূর্যের দিকে আঙুল তোলার আগে ওগুলো দেখুন। চোরের মায়ের বড় গলা।’

গত ২৯ জুন ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের শ্বাসরুদ্ধকর ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে ১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে ভারত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম