Logo
Logo
×

খেলা

আজই শেষ হতে পারে রোনালদো-ক্রুসের ইউরো যাত্রা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ জুলাই ২০২৪, ১০:৩৬ পিএম

আজই শেষ হতে পারে রোনালদো-ক্রুসের ইউরো যাত্রা

ইউরোর শেষ আটের খেলা শুরু হচ্ছে আজ। স্পেন-জার্মানি মহারণ দিয়ে মাঠে গড়াবে শেষ আটের রোমাঞ্চ। আজ বাংলাদেশ সময় রাত ১০টায় স্টুটগার্টে মুখোমুখি হবে এই দুই দল। আর রাত ১টায় হামবুর্গে ফ্রান্সের মুখোমুখি হবে পর্তুগাল।

ইউরো দিয়ে আন্তর্জাতিক ফুটবল অধ্যায়ের ইতি টানবেন জার্মান কিংবদন্তি টনি ক্রুস। আর পর্তুগিজ অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো জানিয়েছেন, এটাই তার শেষ ইউরো। তাই যদি আজ তাদের দুই দল নিজ নিজ ম্যাচে হেরে যায়, তাহলে দুই কিংবদন্তির ইউরো অধ্যায়ও শেষ হয়ে যাবে।

টনি ক্রুসের রিয়াল মাদ্রিদ সতীর্থ স্প্যানিশ ফুটবলার হোসেলু হুঙ্কার দিয়ে রেখেছেন, আজ শেষ আটের ম্যাচ দিয়েই ক্রুসের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানতে চান তারা। মজার ছলেই বন্ধুকে উদ্দেশ্য করে এই হুঙ্কার দিয়েছেন হোসেলু। তবে সত্যিই যদি ঘরের মাঠে স্পেনের কাছে হেরে বসে জার্মানি, তাহলে ফুটবল পায়ে এটাই হবে ক্রুসের শেষ ম্যাচ।

পেনাল্টির আগে হৃৎস্পন্দন কমে গিয়েছিল রোনালদোর, নিয়ম লঙ্ঘনের অভিযোগ

রোনালদোর গল্পটা একটু ভিন্ন। ক্লাব ফুটবল এখনো সদর্পে খেলে চলেছেন, তবে আন্তর্জাতিক ফুটবলে তার জায়গা বড্ড নড়বড়ে। ক্রুসের মতো ঘোষণা না দিলেও রোনালদোর আন্তর্জাতিক ক্যারিয়ারের বিদায়ের রাগিণী বেজে উঠতে যে বেশি দেরি নেই, তা বলে দেওয়াই যায়। আন্তর্জাতিক ফুটবলে যদি-বা তার দেখা মেলে, রেকর্ড ষষ্ঠ ইউরো খেলতে নামা রোনালদোকে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের আসর ইউরোতে আর দেখা যাবে না।

রোনালদো এখন পর্যন্ত পর্তুগালের জার্সিতে ১৩০ গোল করেছেন, যা আন্তর্জাতিক ফুটবল ইতিহাসেই সর্বোচ্চ গোলের রেকর্ড। কিন্তু চলতি ইউরোতে চার ম্যাচ খেলেও এখনো গোলের খাতা খুলতে পারেননি। আজ ফ্রান্সের বিপক্ষে নকআউট ম্যাচে তার পায়ের দিকে তাকিয়ে থাকবে পর্তুগাল। ২০১৬ ইউরো ফাইনালে এই ফ্রান্সকে হারিয়েই নিজের প্রথম আন্তর্জাতিক শিরোপার দেখা পেয়েছিলেন রোনালদো।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম