Logo
Logo
×

খেলা

বিশ্বকাপ ব্যর্থতার জন্য বাবর-রিজওয়ান-শাহিনকে ‘শাস্তি’ দিচ্ছে পিসিবি!

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ জুলাই ২০২৪, ০৬:৪৮ পিএম

বিশ্বকাপ ব্যর্থতার জন্য বাবর-রিজওয়ান-শাহিনকে ‘শাস্তি’ দিচ্ছে পিসিবি!

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বিশ্বের বিভিন্ন প্রান্তে শুরু হচ্ছে ঘরোয়া টি-টোয়েন্টি লিগ। সেসব টুর্নামেন্টে খেলার জন্য একডজন ক্রিকেটারকে ছাড়পত্র বা এনওসি দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে সাদা বলের ক্রিকেটে তাদের অধিনায়ক বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান এবং শাহিন শাহ আফ্রিদিকে বিদেশি লিগে খেলার জন্য এনওসি দিচ্ছে না বোর্ড।

জানা গেছে, কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে অংশগ্রহণের কথা রয়েছে পাকিস্তানের এই তিন শীর্ষ ক্রিকেটারের। কিন্তু সে টুর্নামেন্টের জন্য তাদের এখনো এনওসি দেয়নি পিসিবি। সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার জন্য ‘শাস্তিমূলক’ পদক্ষেপ হিসেবে তাদের এনওসি দিতে পিসিবি অস্বীকৃতি জানাচ্ছে কিনা, সে বিষয়টি অবশ্য নিশ্চিত হওয়া যায়নি।

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে পাকিস্তানের বিদায়ের পর ক্রিকেটারদের প্রতি কঠোর হওয়ার ইঙ্গিত দিয়েছে পিসিবি। বিশ্বকাপের পর পিসিবি তার খেলোয়াড়দের লাগাম টেনে ধরবে এবং বিদেশি টি-টোয়েন্টি লিগে অংশগ্রহণের বিষয়ে কঠোর ব্যবস্থা নেবে বলে আগেই খবর চাউর হয়েছিল।

স্বদেশিদের গালি খেলেও বিদেশি কোচের প্রশংসা পেলেন বাবর

হিন্দুস্তান টাইমস জানাচ্ছে, টি-টোয়েন্টি দলের অধিনায়ক বাবর আজম, উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান এবং বাঁহাতি ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদিকে এনওসি না দেওয়ার মাধ্যমেই হয়ত কঠোর পদক্ষেপ নেওয়া শুরু করল পিসিবি।

যদিও পিসিবি সূত্র এমন কোনো ইঙ্গিত দেয়নি। বরং এক পিসিবি কর্মকর্তা বলেছেন, ‘পিসিবি কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগের মর্যাদা নিয়ে স্বাচ্ছন্দ্যবোধ করে না এবং আয়োজক ও আইসিসির কাছ থেকে (এই টুর্নামেন্টের বিষয়ে) কিছু তথ্য চেয়েছে। যে কারণে এনওসি ইস্যুতে বিলম্ব হয়েছে।’ 

উল্লেখ্য, কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ শুরু হবে ২৫ জুলাই, চলবে ১১ আগস্ট পর্যন্ত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম