Logo
Logo
×

খেলা

বাংলাদেশ সিরিজের সূচি ঘোষণা করল পাকিস্তান

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ জুলাই ২০২৪, ০৪:২৮ পিএম

বাংলাদেশ সিরিজের সূচি ঘোষণা করল পাকিস্তান

২০২৪-২৫ মৌসুমে নিজেদের হোম সিরিজগুলোর সূচি ঘোষণা করেছে পাকিস্তান। এই সময়ে বাংলাদেশ, ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলবে তারা। এছাড়া দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজও আয়োজন করবে দেশটি।

তাদের এই হোম ক্রিকেট মৌসুমের শুরুটা হবে বাংলাদেশকে দিয়ে। আগামী আগস্ট-সেপ্টেম্বরে দুই টেস্ট খেলতে পাকিস্তান সফর করবে নাজমুল হোসেন শান্তর দল। সেখানে ২১-২৫ আগস্ট রাওয়ালপিন্ডিতে হবে প্রথম টেস্ট।

দ্বিতীয় টেস্টের ভেন্যু করাচি, ৩০ আগস্ট-২ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই টেস্ট। সাধারণত পাকিস্তান ঘরের মাঠে আগস্টে কোনো সিরিজ খেলে না। সবশেষ ২০০৩ সালে বাংলাদেশের বিপক্ষেই বছরের এই সময়ে দুটি টেস্ট খেলেছিল তারা।

সিনিয়ররাই থাকছে দলে, ‘কসমেটিক সার্জারি’ করে দায় সারছে পিসিবি

কারণ পাকিস্তানে এই সময় গরম এবং আর্দ্রতা একটু বেশি থাকে। একইসঙ্গে এটা বর্ষাঋতুর মাঝামাঝি সময়, যার ফলে বৃষ্টিতে মাঠের ক্রিকেটে বিঘ্ন ঘটে। তবে এবার বাংলাদেশের সঙ্গে এই সময়েই সিরিজ খেলবে তারা। সুতরাং স্বাভাবিকভাবেই এই সিরিজের আবহাওয়া এবং কন্ডিশনের দিকে দুই দলকেই বিশেষভাবে নজর রাখতে হবে।

বাংলাদেশ সিরিজের পর ইংল্যান্ডের বিপক্ষে তিনটি টেস্ট খেলবে পাকিস্তান। ৭ অক্টোবর মুলতান টেস্ট দিয়ে শুরু হবে সিরিজ। এরপর করাচিতে দ্বিতীয় টেস্ট খেলে তৃতীয় টেস্টের জন্য রাওয়ালপিন্ডিতে যাবে দুই দল।

আগামী বছর জানুয়ারিতে করাচি ও মুলতানে ক্যারিবীয়ানদের বিপক্ষে দুই টেস্ট খেলবে পাকিস্তান। ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের সঙ্গে তাদের ত্রিদেশীয় সিরিজের ভেন্যু মুলতান। এই সিরিজের পরপরই ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে পাকিস্তানেই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি মাঠে গড়ানোর কথা রয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম