Logo
Logo
×

খেলা

কোটি টাকার সম্পদ রয়েছে সানিয়া মির্জার, জানুন টেনিসকন্যার আয়ের খাত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৪ জুলাই ২০২৪, ০৫:২১ পিএম

কোটি টাকার সম্পদ রয়েছে সানিয়া মির্জার, জানুন টেনিসকন্যার আয়ের খাত

ছবি সংগৃহীত

শুধু ভারতের নয়, এশিয়ার নারী টেনিসের সবচেয়ে পরিচিত মুখ সানিয়া মির্জা। গত কয়েক বছর বিশ্ব টেনিসের আঙিনায় সানিয়াই ছিলেন ভারতের এক এবং একমাত্র প্রতিনিধি।

২০০৫ সালে মেলবোর্ন থেকেই টেনিস যাত্রা শুরু। অবসরের আগ পর্যন্ত প্রথম ভারতীয় হিসেবে নেতৃত্ব দিয়েছেন টেনিসের শীর্ষ পর্যায়ে। ২০০৯ সালে অস্ট্রেলিয়ান ওপেনেই প্রথম মিক্সড ডাবলসের শিরোপা জিতেছিলেন মহেশ ভূপতিকে সঙ্গী করে।

সবমিলিয়ে ক্যারিয়ারে তিনটি মিক্সড ডাবলস ও তিনটি ডাবলস শিরোপা জয়ের কীর্তি রয়েছে সানিয়ার। ক্রীড়াঙ্গনে অবদানের কারণে ভূষিত হয়েছেন অর্জুন পুরস্কার, পদ্মশ্রী এবং পদ্মভূষণে।

আসুন এবার নজর দেওয়া যাক, তার আয়ের উৎস এবং বিলাসবহুল জীবনযাত্রার দিকে। বিভিন্ন রিপোর্ট অনুসারে সানিয়া মির্জার মোট সম্পদের পরিমাণ প্রায় ২১৬ কোটি টাকা।

বিভিন্ন ব্র্যান্ডের প্রচারদূত
হার্শে'স, এশয়ান পেইন্টস এবং ড্যানিউব প্রোপার্টিজ সহ বেশ কয়েকটি বড় ব্র্যান্ডের প্রচারদূত হিসেবে কাজ করেন সানিয়া।  ডিএনএ-এর একটি প্রতিবেদন অনুসারে, প্রতিটি ব্র্যান্ডের প্রচারদূত জন্য প্রায় ৬০ থেকে ৭০ লাখ টাকা নেন সানিয়া। এর মাধ্যমে প্রতি বছর প্রায় ২৫ কোটি টাকা আয় করেন সানিয়া। এছাড়াও প্রায়ই ইভেন্ট এবং বা টেলিভিশনে প্রকাশ্যে উপস্থিত হন।
 

ব্যক্তিগত বিনিয়োগ

সানিয়া মির্জার হায়দ্রাবাদ এবং দুবাইতে বিলাসবহুল বাড়ি রয়েছে। যার প্রতিটির মূল্য কোটি টাকা। জি নিউজের একটি প্রতিবেদন অনুসারে, হায়দ্রাবাদে তার বাড়ির মূল্য ১৩ কোটি টাকা! এছাড়াও তার দুবাই বাড়িটিও বেশ বিলাসবহুল।

ব্যবসায়ী সানিয়া

ভারত এবং দুবাইতে নিজের নামে টেনিস একাডেমি নামে সানিয়া মির্জার। সানিয়া মির্জা এখন একজন ব্যবসায়ীও। এই একাডেমির নেতৃত্বে আছেন সানিয়া নিজেই। প্রতিষ্ঠানটির ওয়েবসাইট অনুসারে, তারা বিভিন্ন প্রোগ্রামের জন্য প্রতি মাসে ২০ হাজার থেকে ৭৫ হাজার রুপি নেয়৷

গাড়ী কালেকশন

বিলাসবহুল বাড়িতে বিনিয়োগের পাশাপাশি দামি গাড়িও পছন্দ করেন সানিয়া মির্জা। তার সংগ্রহে রয়েছে একটি বিএমডব্লিউ সেভেন সিরিজরর গাড়ি, একটি রেঞ্জ রোভার ইভোক, একটি জাগুয়ার এক্স-ই, মার্সিডিজ-বেঞ্জ, পোর্শে এবং অডিও।  এইসব গাড়িগুলোর মূল্য কোটি টাকার উপরে।


 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম