Logo
Logo
×

খেলা

সিনিয়ররাই থাকছে দলে, ‘কসমেটিক সার্জারি’ করে দায় সারছে পিসিবি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৪ জুলাই ২০২৪, ০১:৩৩ পিএম

সিনিয়ররাই থাকছে দলে, ‘কসমেটিক সার্জারি’ করে দায় সারছে পিসিবি

ছবি সংগৃহীত

সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপপর্বও পেরোতে পারেনি পাকিস্তান দল। প্রথমে স্বাগতিক যুক্তরাষ্ট্র এবং পরে ভারতের কাছে হেরে মলিনভাবে বিদায় নিতে হয় তাদের।  

ভারতের কাছে পরাজয়ের পর পিসিবি চেয়ারম্যান মহসিন নকভী বলেছিলেন, দল পুনর্গঠন করতে বড় ধরনের ‘সার্জারি’ প্রয়োজন। তবে বিশ্বকাপ শেষ হলেও এমন কোনো উদ্যোগ এখনো দৃশ্যমান হয়নি পাকিস্তান ক্রিকেটে।

বার্তাসংস্থা পিটিআই জানিয়েছে, ব্যর্থতা ডাকতে ‘কসমেটিক সার্জারি’ কৌশল নিচ্ছে পিসিবি। টি-টোয়েন্টি ফরম্যাটে বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, ইফতিখার আহমেদের খেলার ধরন নিয়ে সমালোচনা হচ্ছে অনেক দিন ধরে। পারফর্ম না করলে বাদ পড়তে হবে এমন হুশিয়ারি দিলেও, সিনিয়র ক্রিকেটারদের দ্বন্ধে জড়াতে চায় না পিসিবি। 

আর তাই বিভিন্ন ফরম্যাটে সিনিয়র ক্রিকেটাররাই থাকছে বহাল তবিয়তে। বিশ্বকাপ ব্যর্থতা নিয়ে এরইমধ্যে পিসিবির কাছে প্রতিবেদন জমা দিয়েছেন প্রধান কোচ গ্যারি কারস্টেন এবং নির্বাচক ওয়াহাব রিয়াজ। প্রতিবেদনে উভয়ই দলে বড় পরিবর্তন না আনতে পরামর্শ দিয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে পিটিআইকে পিসিবি সূত্র জানিয়েছে, ‘গ্যারি কার্স্টেন এবং ওয়াহাজ রিয়াজের প্রতিবেদন গভর্নিং বোর্ড এবং চেয়ারম্যান নকভিকে পরবর্তী পদক্ষেপের সিদ্ধান্ত নিতে সাহায্য করবে।  তবে এখানে স্পষ্ট যে সিনিয়র খেলোয়াড়দের সাথে দ্বন্দ্ব চান না নকভি। এ ছাড়া বোর্ডপ্রধানকে দলে ব্যাপক পরিবর্তনের বিরুদ্ধেও পরামর্শ দেওয়া হয়েছে’।

সাদা বলের ফরম্যাটে বাবর আজমের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। বোর্ডের মধ্যে একটি পক্ষ শাহিন আফ্রিদিকে বদলি হিসাবে সমর্থন করছে। শান মাসুদ এবং মোহাম্মদ রিজওয়ানের নামও সম্ভাব্য প্রার্থী হিসাবে আলোচনায় আছে।

পিটিআইকে ওই সূত্র আরাে জানিয়েছে, ‘আপনি ‘‘কসমেটিক সার্জারি’’ দেখতে পাবেন, যেমন নির্বাচক কমিটিতে পরিবর্তন এবং ব্যর্থতা ডাকতে ঘরোয়া ক্রিকেট পুনর্গঠনের একই পুরানো গল্প।  তবে এটা নিশ্চিত সিনিয়র ক্রিকেটাররা নিজেদের জায়গা হারাচ্ছে না।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম