Logo
Logo
×

খেলা

ইংল্যান্ডের ‘বাজবল’ দেখা সমর্থকদের ভাগ্যবান বলছেন স্টোকস

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৪ জুলাই ২০২৪, ০৯:৩৯ এএম

ইংল্যান্ডের ‘বাজবল’ দেখা সমর্থকদের ভাগ্যবান বলছেন স্টোকস

ছবি: সংগৃহীত

ইংল্যান্ডের অধিনায়ক হওয়ার পর টেস্ট ক্রিকেটের সংজ্ঞাটাই পাল্টে দিয়েছেন বেন স্টোকস। ওয়ানডে স্টাইলে ব্যাট চালিয়ে বাজপাখির মতো প্রতিপক্ষের কাছ থেকে ছোঁ মেরে ম্যাচটা নিজেদের করে নিচ্ছে ইংল্যান্ড। এমন ক্রিকেট প্রশংসা কুড়াচ্ছে দর্শকদের। ম্যাড়মেড়ে টেস্ট ক্রিকেট দেখতে হচ্ছে না সমর্থকদের। যা টেস্ট ক্রিকেটে দর্শক ফেরাচ্ছে। আর ইংল্যান্ডের এমন ক্রিকেট দেখা সমর্থকদের ভাগ্যবান বলে মনে করছেন ইংলিশ অধিনায়ক বেন স্টোকস।

বেন স্টোকসের অধীনে নতুন ঘরনায় এখন পর্যন্ত ২৩টি টেস্ট খেলেছে ইংল্যান্ড। যেখানে ১৪টি জয়ের বিপরীতে ৮টিতে হেরেছে তারা; বাকি একটি টেস্ট হয়েছে ড্র। তবে ইংল্যান্ডকে সবচেয়ে বেশি ধুকতে হয়েছে ভারতের মাটিতে। যেখানে ৫ ম্যাচের টেস্টে মোটে ১ জয় পেয়েছে ইংল্যান্ড। নয়তো এই পরিসংখ্যানটা আরও সমৃদ্ধ হতে পারত ইংলিশদের। তবে ইংলিশ সমর্থকদের সবচেয়ে বড় আক্ষেপ এমন ক্রিকেট খেলেও নিজেদের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহ্যবাহী অ্যাশেজ পুনরুদ্ধার করতে পারেনি তারা। যা নিয়ে আক্ষেপ থাকলেও সমর্থকদের বিনোদিত করতে পারায় তৃপ্ত স্টোকস।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-২ সমতায় শেষ হয়েছিল অ্যাশেজ। সিরিজের চতুর্থ ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল বৃষ্টির কারণে। নয়তো ওই ম্যাচে জয়ের পথেই ছিল ইংলিশরা। আর সেটি হলে অ্যাশেজ ট্রফিটা বেন স্টোকসের হাতেই উঠত। তবে এখন আর এসব নিয়ে আক্ষেপ নেই স্টোকসের।

স্টোকসের মতে, ‘আমাদের ক্রিকেট খেলা দেখা সমর্থকরা যথেষ্ট ভাগ্যবান। তাদের স্মৃতিতে চিরকাল বেঁচে থাকবে এই ম্যাচগুলো। কেননা, এখন পর্যন্ত আমরা যা করেছি তা অনেক। যদিও আমরা  জয়ী হতে পারিনি। তবে আমাদের কাজের পুরষ্কার আমরা যা পাই সেটা নয় বরং আমরা যা হয়ে উঠি সেটা। আর আমরা যা করতে পেরেছি তা হল আমরা একটি দল হয়ে উঠতে পেরেছি। যা চিরকাল বেঁচে থাকবে সমর্থকদের স্মৃতিতে। তারা আমাদের ক্রিকেট খেলা দেখার জন্য যথেষ্ট ভাগ্যবান মনে করবে নিজেদের।’

অ্যাশেজ না জেতা নিয়ে স্টোকস বলেন, ‘আমরা যা করেছি তা এই দলের জন্য যেকোনো অ্যাশেজ ট্রফির চেয়ে অনেক বড় কিছু। এটা এমন একটি দল যা সবাই সবসময় মনে রাখবে।’

আগামী ১০ জুন ঘরের মাঠে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ দিয়ে ক্রিকেট ফিরবে ইংল্যান্ডে। যেখানে তিন ম্যাচের টেস্ট সিরিজে ইংলিশদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম