Logo
Logo
×

খেলা

আইসিসি র‌্যাংকিংয়ে সাকিবের উন্নতি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৩ জুলাই ২০২৪, ১০:০৯ পিএম

আইসিসি র‌্যাংকিংয়ে সাকিবের উন্নতি

সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেননি সাকিব আল হাসান। ৭ ম্যাচে করেছেন মাত্র ১১১ রান।

নেদারল্যান্ডসের বিপক্ষে খেলেছেন ৬৪ রানের ইনিংস। এছাড়া আর কোনো ম্যাচে ব্যাট এবং বল হাতে নিজের দক্ষতার প্রমাণ দিতে পারেননি। বল হাতে শিকার করেছেন মাত্র ৩ উইকেট।

তার মানে বিশ্বকাপে ৭ ম্যাচে ১১১ রান আর ৩ উইকেট নিয়ে আইসিসির অলরাউন্ডার র‌্যাংকিংয়ে এক ধাপ উন্নতি হয়েছে সাকিবের। ২০৬ রেটিং পয়েন্ট নিয়ে পঞ্চম পজিশনে উঠে এসেছেন সাকিব। 

বিশ্বকাপে দারুণ পারফরম্যান্সে সুখবর পেলেন পান্ডিয়া

২২২ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে ভারতীয় তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। সমান রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় পজিশনে শ্রীলংকান তারকা ওয়ানেন্দু হাসারাঙ্গা। ২১১ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় পজিশনে মার্কাস স্টয়নিস। ২১০ রেটিং পয়েন্ট নিয়ে চতুর্থ পজিশনে সিকান্দার রাজা। চার ধাপ পিছিয়ে দ্বিতীয় থেকে ষষ্ঠস্থানে নেমে গেছেন আফগানিস্তানের মোহাম্মদ নবি।

অলরাউন্ডাদের তালিকার পাশাপাশি ব্যাটিং ও বোলিংয়ে উন্নতি হয়েছে পান্ডিয়ার। ব্যাটিংয়ে দুই ধাপ এগিয়ে ৬২ নম্বরে এবং বোলিংয়ে ৬ ধাপ এগিয়ে ৫২ নম্বরে উঠেছেন পান্ডিয়া।

ব্যাটিংয়ে শীর্ষে অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড। ব্যাটিং তালিকায় বাংলাদেশের মধ্যে সেরা অবস্থান ধরে রেখেছেন তাওহিদ হৃদয়। তিনি একধাপ এগিয়ে ২৭তমস্থানে আছেন। 

বোলিং তালিকায় বাংলাদেশের পক্ষে সেরা অবস্থানে আছেন পেসার মোস্তাফিজুর রহমান। তিনি একধাপ পিছিয়ে ৬২০ রেটিং নিয়ে ১৯তমস্থানে নেমে গেছেন মোস্তাফিজ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম