Logo
Logo
×

খেলা

বাবরকে নেপালও দলে নেবে না: শোয়েব মালিক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৩ জুলাই ২০২৪, ০৬:১০ পিএম

বাবরকে নেপালও দলে নেবে না: শোয়েব মালিক

ছবি: সংগৃহীত

সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ শেষ হয়েছে। বিশ্বকাপ থেকে পাকিস্তান ছিটকে যাওয়ার পর থেকেই শুরু হয়েছে চারদিকে আলোচনা-সমালোচনা। সাবেক ক্রিকেটারদের সমালোচনা এখনো তুঙ্গে, চলছেই। এখনো পাকিস্তানের ব্যর্থতা মেনে নিতে পারছেন না সে দেশের সাবেক অধিনায়ক শোয়েব মালিক। এবার বাবরকে তীব্র কটাক্ষ করলেন তিনি। সানিয়া মির্জার সাবেক স্বামীর দাবি, আন্তর্জাতিক স্তরে খেলার মতো ফিটনেস নেই পাক অধিনায়কের।

আনন্দবাজারের প্রতিবেদন সূত্রে জানা যায়, টেলিভিশনের একটি অনুষ্ঠানে পাকিস্তান দল এবং অধিনায়ক বাবরকে তুলাধুনো করেছেন শোয়েব মালিক। তিনি বলেছেন, ‘আমাদের সেরা খেলোয়াড় কে? আমাদের সেরা খেলোয়াড় বাবর। আমি চার-পাঁচটা দলের কথা বলছি। এই দলগুলোর হয়ে খেলার মতো ফিটনেস কি বাবরের আছে? অস্ট্রেলিয়া, ভারত কিংবা ইংল্যান্ড দলে কি বাবর আদৌ সুযোগ পাবে? বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটের দল হলে। আমার উত্তর— না।’ কটাক্ষ করে মালিক আরও বলেন, ‘বাবরের যা অবস্থা, নেপালও ওকে দলে রাখবে না।’

মালিকের বক্তব্য, টি-টোয়েন্টি ক্রিকেটের মান ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। সেরা দলগুলোর ক্রিকেটাররা নিজেদের ফিটনেস নিয়ে অত্যন্ত সচেতন। ফিটনেসের মান ঠিক না থাকলে ভারত, অস্ট্রেলিয়ার মতো দলগুলো খেলোয়াড়দের সুযোগই দেয় না। অথচ পাকিস্তানের ক্রিকেটাররা ফিটনেস নিয়ে চিন্তিত নয়।

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপপর্ব থেকেই ছিটকে যায় পাকিস্তান। ভারত ছাড়াও হারতে হয়েছে আমেরিকার মতো নতুন দলের কাছে। তার পর থেকেই বাবরের দলের সমালোচনায় সোচ্চার হয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা, যা এখনও চলছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম