Logo
Logo
×

খেলা

ভারত সফরে অনিশ্চিত, পাকিস্তানে খেলবেন সাকিব

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৩ জুলাই ২০২৪, ০৪:৪২ পিএম

ভারত সফরে অনিশ্চিত, পাকিস্তানে খেলবেন সাকিব

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার পর বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা। 

তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, তাওহিদ হৃদয় ও শরিফুল ইসলাম খেলছেন শ্রীলংকান প্রিমিয়ার লিগে (এলপিএল)।

সাকিব আল হাসান যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেট (এমএলসি) টুর্নামেন্টে খেলতে দেশ ছেড়েছেন গতকাল মঙ্গলবার। দেশত্যাগের আগে ভারত এবং পাকিস্তান সিরিজে নিজের খেলার ব্যাপারে গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে গেছেন সাবেক এই অধিনায়ক।

আগামী আগস্টে পাকিস্তান এবং সেপ্টেম্বরে ভারত সফর করার কথা রয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। এই দুই সফরের মধ্যে পাকিস্তান সফরে খেলার কথা জানালেও ভারত সফর নিয়ে স্পষ্ট করে কিছু বলেননি সাকিব।

তিনি জানিয়েছেন, ‘পাকিস্তানের সঙ্গে সিরিজ আছে, সেটা পর্যন্ত খেলার পরিকল্পনা আছে। এর চেয়ে দূরের পরিকল্পনা এখন করছি না। আমার এখন তিন-চার বছরের জন্য পরিকল্পনা করা কঠিন। তাই তিন থেকে ছয় মাসের জন্য পরিকল্পনা করাই ভালো মনে করি।’

সাকিব-মাহমুদউল্লাহর কারণেই পাপনের মন খারাপ

সেপ্টেম্বরে পাকিস্তান সফরে বাংলাদেশের দুটি টেস্ট ম্যাচ খেলার কথা রয়েছে। ২৫ আগস্ট শুরু হতে পারে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে সেপ্টেম্বরের শুরুর দিকে। উল্লেখ্য, এই সিরিজের সূচি এখনো নিশ্চিত হয়নি।

অন্যদিকে ১৯ সেপ্টেম্বর থেকে ১২ অক্টোবর পর্যন্ত ভারত সফর করবে বাংলাদেশ। সেখানে দুই টেস্টের পাশাপাশি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে টাইগাররা। 

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাটে-বলে খুব একটা আলো ছড়াতে পারেননি জাতীয় দলের অন্যতম সিনিয়র এই ক্রিকেটার। ব্যাট হাতে ৭ ইনিংসে ১১১ রান আর বল হাতে শিকার করেছেন মাত্র ৩ উইকেট। 

বিশ্বকাপ শেষে সাকিব এখন মনোযোগী টি-টোয়েন্টি লিগে, ‘এখন আমার সামনে দুইটা টি-টোয়েন্টি টুর্নামেন্ট রয়েছে। এমএলসি এবং কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগ।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম