Logo
Logo
×

খেলা

শান্তর অধিনায়কত্ব নিয়ে যা বললেন পাপন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ জুলাই ২০২৪, ১০:০২ পিএম

শান্তর অধিনায়কত্ব নিয়ে যা বললেন পাপন

বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দল যে খুব খারাপ করেছে তা কিন্তু নয়। সাবেক বিশ্বকাপজয়ী শ্রীলংকাকে বিদায় করে দিয়ে নেদারল্যান্ডস ও নেপালকে হারিয়ে সুপার এইটে খেলে টাইগাররা।

সুপার এইটে সাবেক দুই চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে হেরে যায় নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন দলটি। শেষ ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হয় বাংলাদেশ। সেই ম্যাচে আগে ব্যাট করে ১১৫ রানে করে আফগানরা। সেমিফাইনালে যেতে হলে বাংলাদেশকে ৭৩ বলে ১১৬ রান করতে হতো। 

এমন সহজ সমীকরণ তাড়া করতে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে ৭৩ বলে ১১৬ রান করাতো দূরে থাক, বৃষ্টির কারণে এক ওভার কমে যাওয়ার পর ১১৪ বলে ১১৫ রানের নতুন লক্ষ্যও তাড়া করতে পারেনি বাংলাদেশ। 

মূলত আফগান ম্যাচে ৭৩ বলে ১১৬ রান তাড়া করে সেমিফাইনালে উঠতে না পারার কারণেই বাংলাদেশ দলকে নিয়ে বেশি সমালোচনা হচ্ছে।

সমালোচনা হচ্ছে বিশ্বকাপে ব্যাট হাতে চরম ব্যর্থতার পরিচয় দেওয়া অধিনায়ক নাজমুল হোসেন শান্তর পারফরম্যান্স নিয়েও।

তবে এসব সমালোচনা মেনে নিতে পারছেন না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেছেন, শান্ত পারফরম্যান্স দিয়েই অধিনায়ক হয়েছে। এখন পারছে না সেটা অন্য বিষয়। 

শুধু শান্তই নন, বিশ্বকাপে চরম ব্যর্থ ছিলেন ওপেনার লিটন কুমার দাস। নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ফিফটি করা ছাড়া তেমন কোনো অবদান বিশ্বকাপে রাখতে পারেননি লিটন। তার পারফরম্যান্স নিয়ে বোর্ড সভাপতি বলেন, লিটন অনেকবার প্রমাণ করেছে সে ভালো ব্যাটসম্যান। 

বিশ্বকাপে বাংলাদেশ দলের ওভারল পারফরম্যান্স নিয়ে পাপন বলেন, সব কিছু বিবেচনা করে যদি বলি, বাংলাদেশ দল যে বিশ্বকাপের সুপার এইটে খেলেছে সেটা অবশ্যই ভালো অর্জন।

তিনি আরও বলেন, শ্রীলংকা টি-টোয়েন্টিতে আমাদের চেয়ে ভালো দল। তারা বিশ্বকাপ জিতেছে। আমরা তাদের হারিয়ে সুপার এইটে উঠেছি। দক্ষিণ আফ্রিকা তো অবশ্যই ভালো দল। তাদের সঙ্গে হারলেও আমরা লড়াই করেছি। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম