Logo
Logo
×

খেলা

রোহিতের অনুরোধেই সিদ্ধান্ত বদলান দ্রাবিড়

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ জুলাই ২০২৪, ০৮:০৯ পিএম

রোহিতের অনুরোধেই সিদ্ধান্ত বদলান দ্রাবিড়

গত বছর ক্রিকেট বিশ্বকাপের ফাইনালের আগে অবিশ্বাস্য ছন্দে ছিল ভারতীয় ক্রিকেট দল। টুর্নামেন্টের শুরু থেকে ধারাবাহিক জয়ে অপরাজিত থেকেই ফাইনালে উঠে ভারতীয় ক্রিকেট দল। 

কিন্তু আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে শিরোপা হাতছাড়া করে ভারত। বিরাট কোহলি-রোহিত শর্মারা ফাইনালে হেরে যাওয়ার পর কোচের চাকরি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন রাহুল দ্রাবিড়।

কিন্তু এই কিংবদন্তিকে সদ্য শেষ হয়ে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত কোচের দায়িত্ব পালন করে যাওয়ার জন্য অনুরোধ করেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা। তার অনুরোধেই টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের ফাইনাল পর্যন্ত থেকে যান ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার রাহুল দ্রাবিড়। 

দ্রাবিড়ের অধীনে রোহিত শর্মার নেতৃত্বে ১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় ভারত। বিশ্বকাপ শুরুর আগেই দ্রাবিড়কে আরও কিছু দিন ভারতীয় দলের সঙ্গে থেকে যাওয়ার অনুরোধ করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। কিন্তু দ্রাবিড় জানিয়ে দেন টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারতীয় দলের সঙ্গে থাকছেন না। 

‘ওরা আমার বিশ্বকাপ জেতার স্বপ্ন পূরণ করেছে’

বিশ্বকাপ ফাইনাল শেষে ড্রেসিংরুমে দ্রাবিড় বলেন, সকলকে ধন্যবাদ আমাকে এই অসাধারণ মুহূর্তের অংশ করার জন্য। দলগত সংহতিতেই এই কাপ জয় সম্ভব হয়েছে। কোনও ব্যক্তির কথা আলাদাভাবে বলছি না। এর আগেও আমরা জেতার কাছাকাছি পৌঁছেও ট্রফি জিততে পারিনি। এবার সেটা সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, এই বিশ্বকাপ জয়ের অনুভূতি লাভের সুযোগ পাওয়ার জন্য পরিবারের লোকজনের স্বার্থত্যাগ, কোচদের ভূমিকার কথা ভুললে চলবে না। এখানেও (বার্বাডোজের স্টেডিয়ামে) অনেকের পরিবারের সদস্য রয়েছেন। দেশেও রয়েছেন। সেই সঙ্গে উল্লেখ করতে হবে বিসিসিআইয়ের ভূমিকার কথা, সুন্দর সিস্টেমের কথা। এই সবের জন্যেই এই ড্রেসিংরুমে পৌঁছনো সম্ভব হয়েছে।

রোহিত শর্মার উদ্দেশ্যে দ্রাবড়ি বলেন, রোহিতকে ধন্যবাদ সেই ফোন কলটির জন্য। নভেম্বরে ফোন করে আমাকে টি-টোয়েন্টি বিশ্বকাপ অবধি থেকে যাওয়ার কথা বলেছিলেন রোহিত। যা তাকে মত বদলাতে বাধ্য করে বলেও জানান দ্রাবিড়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম