Logo
Logo
×

খেলা

‘এটাই আমার শেষ ইউরো’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ জুলাই ২০২৪, ০৫:১০ পিএম

‘এটাই আমার শেষ ইউরো’

ইউরোর শেষ ষোলোয় হাঁপ ছেড়ে বেঁচেছে পর্তুগাল। একটু এদিক-সেদিক হলেই সোজা বাড়ির পথ ধরতে হতো। নির্ধারিত এবং অতিরিক্ত সময় শেষে ম্যাচ গোলশুন্য সমতায় থাকার পর খেলা গড়ায় টাইব্রেকারে। 

অতিরিক্ত সময়ে পেনাল্টি মিস করে কান্নায় ভেঙে পড়েন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে পর্তুগিজ গোলরক্ষক দিয়োগো কস্তার দৃঢ়তায় শেষ পর্যন্ত টাইব্রেকারে ৩-০ ব্যবধানে জিতে ইউরোর কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে পর্তুগাল।

ম্যাচের পর রোনালদো জানিয়ে দিয়েছেন, ইউরোর মঞ্চে এবারই শেষবারের মতো খেলছেন তিনি। রেকর্ড ষষ্ঠবারের মতো ইউরো খেলতে নেমে রোনালদো বলে দেন,‘এটি অবশ্যই আমার শেষ ইউরো। তবে এটা আমাকে বেশি অনুপ্রাণিত করেছে এমন নয়, আমি ফুটবলের সঙ্গে জড়িত সবকিছু দ্বারা অনুপ্রাণিত হয়েছি।’

পেনাল্টি মিস নিয়ে যা বললেন রোনালদো

ইউরোতে শেষবারের মতো খেললেও এখনই ছাড়ার কথা ভাবছেন না সৌদি প্রো লিগ ক্লাব আল নাসরে খেলা রোনালদো, ‘এমন নয় যে আমি ফুটবল ছেড়ে দিচ্ছি, কারণ আমি যদি সেটা করি, তাহলে আমার জন্য আর কী করার বা জেতার থাকে? মানুষকে খুশি করাই আমাকে সবচেয়ে বেশি অনুপ্রাণিত করে।’

নিজের শেষ ইউরোতে এখনো জাল খুঁজে পাননি রোনালদো। আগের পাঁচ ইউরোতে গ্রুপপর্বে গোল পেলেও এবার শুন্য হাতে সে পর্ব পাড়ি দিতে হয়েছে তাকে। শেষ ষোলোয় তো তার দলই কোনো গোল পায়নি। স্লোভেনিয়ার বিপক্ষে ১১৪ মিনিটে পেনাল্টি পেয়েও তা মিস করে বসেন তিনি।

কোয়ার্টার ফাইনালে রোনালদোদের জন্য আরও কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। এবার তাদের সামনে কিলিয়ান এমবাপ্পের ফ্রান্স। সেমিফাইনালের টিকিট পেতে হলে টুর্নামেন্টের অন্যতম ফেবারিট ফরাসিদের বিদায় করতে হবে পর্তুগালকে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম