Logo
Logo
×

খেলা

বিশ্বকাপ ফাইনালে হেরে যাওয়া ‘খুব বেদনাদায়ক’ 

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ জুলাই ২০২৪, ০৮:০৭ পিএম

বিশ্বকাপ ফাইনালে হেরে যাওয়া ‘খুব বেদনাদায়ক’ 

বিশ্বকাপ মানেই দক্ষিণ আফ্রিকার জন্য ব্যর্থতা। অতীতে একাধিকবার সেমিফাইনালে উঠেও ফাইনালের টিকিট নিশ্চিত করতে পারেনি প্রোটিয়ারা। আইসিসির কোনো ইভেন্টে এবারই প্রথম ফাইনালে খেলে প্রোটিয়ারা।

কিন্তু ভাগ্যের কী নির্মম পরিহাস! প্রথমবার ফাইনালে উঠেও ট্রফি নিয়ে বাড়ি ফিরতে পারেনি দক্ষিণ আফ্রিকা। ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতের বিপক্ষে মাত্র ৭ রানে হেরে শিরোপা হাতছাড়া করে দক্ষিণ আফ্রিকা। 

খেলা শেষে মাঠেই কান্নায় ভেঙে পড়েন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। তাদের শান্ত্বনা দিতে মাঠে নামেন তাদের পরিবারের সদস্যরা। ফাইনালে হেরে যাওয়ার পর দক্ষিণ আফ্রিকার তারকা রিস্ট স্পিনার তাবরিজ শামসির চোখের পানি মুছে দিতে দেখা যায় তার স্ত্রীকে। 

বিশ্বকাপের ফাইনাল শেষে এক টুইটবার্তায় তাবরিজ শামসি লিখেন, ফাইনালে হেরে যাওয়াটা খুবই বেদনাদায়ক। আমরা চেষ্টা করেও ব্যর্থ হয়েছি।  আমরা আগামী বিশ্বকাপে আবার চেষ্টা করব। 

ফাইনালে হারলেও নিজেদের পারফরম্যান্সে গর্বিত দ. আফ্রিকা

দক্ষিণ আফ্রিকার হয়ে ৭০টি টি-টোয়েন্টি, ৫১টি ওয়ানডে আর দুটি টেস্ট মাচ খেলে ১৬৭ উইকেট শিকার করেন এই রিস্ট স্পিনার। ৩৪ বছর বয়সী এই তারকা বলেন, আমাদের দেশের প্রতিনিধিত্ব করতে পারা এবং এই আশ্চর্যজনক দলের অংশ হতে পারাটা সম্মানের ব্যাপার।

তিনি আরও বলেন, যারা আমাদের খেলা দেখে দোয়া করেছেন, আমাদের সাথে প্রতিটি মুহূর্ত ছিলেন তাদের সবাইকে ধন্যবাদ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম