Logo
Logo
×

খেলা

রিজওয়ানের নেতৃত্বে খেলবেন বাবর আজম

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ জুলাই ২০২৪, ০১:৫৮ পিএম

রিজওয়ানের নেতৃত্বে খেলবেন বাবর আজম

ছবি: সংগৃহীত

ওয়ানডে বিশ্বকাপে ভরাডুবির পর নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন বাবর আজম। সেই তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নেতৃত্ব ফিরিয়ে দিয়েছিল পাকিস্তান। প্রত্যাশা করেছিল বাবরের নেতৃত্বে টুর্নামেন্টে সেরা সাফল্য পাওয়া। তবে হয়নি সেটি। বরং ভয়াবহ ভরাডুবি দেখতে হয়েছে পাকিস্তানকে। যুক্তরাষ্ট্রের মতো দলের বিপক্ষে হেরে গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে হয়েছে পাকিস্তানকে। যা নিয়ে ব্যাপক সামলোচিত হতে হচ্ছে বাবরকে। এবার নেতৃত্বও হারাতে হলো তাকে। খেলতে হবে মোহাম্মদ রিজওয়ানের নেতৃত্বে।

অবশ্য এমনটি হয়নি পাকিস্তান ক্রিকেটে। এমনটা ঘটেছে কানাডার গ্লোবাল টি-২০ লিগে। যেখানে একই দল ভ্যানকুভার নাইটসের হয়ে খেলতে যাচ্ছেন দু’জনেই। সেখানে বাবর থাকলেও দলের অধিনায়ক হিসেবে রিজওয়ানকেই বেছে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। যার কারণে রিজওয়ানের নেতৃত্বে খেলতে হবে বাবরকে।

রিজওয়ানকে অধিনায়ক ঘোষণা করে ফ্র্যাঞ্চাইজটি জানিয়েছে, ‘গ্লোবাল টি-২০ এর চতুর্থ সিজনের জন্য ভ্যানকুভার নাইটস অধিনায়ক হিসেবে মোহাম্মদ রিজওয়ানের নাম ঘোষণা করছে। তার অসাধারণ ব্যাটিং দক্ষতা আর দক্ষ উইকেটকিপিং দিয়ে তিনি আমাদের জয়ের পথে নিয়ে যেতে তৈরি। তৈরি হও নাইটসরা!’ 

ভ্যানকুভার নাইটসে বন্ধু রিজওয়ানকে ছাড়াও বাবর আজম সতীর্থ হিসেবে পাচ্ছেন পাকিস্তানের মোহাম্মদ আমির এবং আসিফ আলীকে। এছাড়াও এই লিগে খেলবে আরও বেশ কয়েকজন পাকিস্তানি ক্রিকেটার। টরোন্টো ন্যাশনালসে খেলবেন শাহিন আফ্রিদি ও মোহাম্মদ নাওয়াজ। আর বাংলা টাইগার্স মিসিসাগায় দেখা যাবে ইফতিখার আহমেদকে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম