Logo
Logo
×

খেলা

‘ওরা আমার বিশ্বকাপ জেতার স্বপ্ন পূরণ করেছে’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ১১:০৩ পিএম

‘ওরা আমার বিশ্বকাপ জেতার স্বপ্ন পূরণ করেছে’

একসময় ভারতীয় ব্যাটিংয়ের দেওয়াল বলা হতো রাহুল দ্রাবিড়কে। দীর্ঘ খেলোয়াড়ি জীবনে কখনো বিশ্বকাপ জেতা হয়নি তার। কোচ হিসাবে সবশেষ ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল খেললেও জিততে পারেননি শিরোপা। তবে দীর্ঘ হয়নি অপেক্ষা।

বছর না ঘুরতেই তার অধীনে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। কদিন বাদেই ভারতের প্রধান কোচের দায়িত্ব ছাড়বেন দ্রাবিড়। বিদায়ের আগে বিশ্বকাপের রঙে নিজের ক্যারিয়ার রাঙাতে পেরে খুশি রোহিত শর্মাদের কোচ। 

ইমরান খানের পর যে কীর্তি গড়লেন রোহিত

ফাইনাল শেষে ভারতীয় গণমাধ্যম পিটিআইকে দ্রাবিড় বলেন, গত কয়েক ঘণ্টা বলার ভাষা হারিয়ে ফেলেছি। যেভাবে দল লড়াই করেছে, এরচেয়ে দুর্দান্ত কিছু হতে পারে না। পাওয়ারপ্লেতে তিন উইকেট হারানো ছেলেরা যেভাবে খেলেছে, শেষ পর্যন্ত নিজেদের ওপর বিশ্বাস রেখেছে, তা দুর্দান্ত। দুই বছরের একটা যাত্রা শেষ হলো।

তিনি আরও বলেন, ২০২১ সালে দায়িত্ব নেওয়ার পর থেকেই চেষ্টা করছিলাম, কীভাবে বিশ্বকাপ জেতা যায়। গত দুই বছর পরিশ্রমের ফল এই ট্রফি। এই দলের কোচ হতে পেরে আমি ভাগ্যবান। দুর্দান্ত একটা দল আমার বিশ্বকাপ জেতার স্বপ্ন পূরণ করেছে। এ এক দারুণ অনুভূতি। দারুণ একটা যাত্রা শেষ হলো। দলের ক্রিকেটাররা দারুণ প্রতিভাবান। তাদের আত্মবিশ্বাস ও লড়াই করার ক্ষমতা অসাধারণ।

ভারতীয় সাবেক এই অধিনায়ক আরও বলেন, আশা করি আগামী ৫-৬ বছরে ভারত আরও অনেক ট্রফি জিতবে। অবশ্য এই জয়ের ঘোর কাটতে আমার বেশি সময় লাগবে না, কারণ আগামী সপ্তাহেই আমি বেকার হয়ে যাব (হাসি)।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম