Logo
Logo
×

খেলা

এক ইনিংসে ৮ উইকেট নিয়ে বিশ্ব রেকর্ড

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ১০:৩৯ পিএম

এক ইনিংসে ৮ উইকেট নিয়ে বিশ্ব রেকর্ড

এক ইনিংসে ৮ উইকেট শিকার করে বিশ্ব রেকর্ড গড়েছেন ভারতীয় অলরাউন্ডার স্নেহ রানা। তার তোপের মুখে পড়ে ২ উইকেটে ১৮৯ রান করা দক্ষিণ আফ্রিকা এরপর মাত্র ৭৭ রানেই হারায় ৮ উইকেট। আর এই ৮ উইকেট শিকার করেন স্নেহ রানা। 

নারীদের ক্রিকেটে এর আগে অস্ট্রেলিয়ান তারকা অ্যাশলে গার্ডনার এবং ভারতীয় সাবেক তারকা নীতু ডেভিড এক ইনিংসে আট উইকেট শিকারের কীর্তি গড়েন।

চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে একমাত্র টেস্টে আগে ব্যাট করে শেফালি ভার্মার ডাবল (২০৫) ও স্মৃতি মান্ধানার (১৪৯) সেঞ্চুরির সুবাদে আগে ব্যাট করে ৬ উইকেটে ৬০৩ রানের পাহাড় গড়ে ভারত।

জবাবে ব্যাটিংয়ে নেমে ২ উইকেটে ১৮৯ রান করে দক্ষিণ আফ্রিকা। এরপর ৩০ বছর বয়সী স্পিনিং অলরাউন্ডার স্নেহার দাপটে মাত্র ৭৭ রানেই ৮ উইকেট হারিয়ে ২৬৬ রানেই অলআউট হয় প্রোটিয়ারা। দক্ষিণ আফ্রিকার হয়ে সুনে লিউস ৬৫ রান করেন। ৭৪ রান করেন মারিজান ক্যাপ। ভারতের হয়ে স্নেহ রানা ৭৭ রানে ৮ উইকেট শিকার করে বিশ্ব রেকর্ড গড়েন।

প্রথম ইনিংস শেষে ৩৩৭ রানে পিছিয়ে থাকায় দক্ষিণ আফ্রিকা নারী দলকে ফের ব্যাটিংয়ে পাঠায় ভারত। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে তৃতীয় দিনের খেলা শেষে দক্ষিণ আফ্রিকা নারী দলের সংগ্রহ ২ উইকেট ২৩২ রান। এখনও ১০৫ রানে পিছিয়ে আছে প্রোটিয়া নারী দলটি। ১০৯ রান করে ফিরেছেন সুন লুইস। ৯৩ রানে অপরাজিত আছেন অধিনায়ক লরা উলভার্ট।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম