Logo
Logo
×

খেলা

বিতর্কিত ‘সেই’ ক্যাচ নিয়ে যা বললেন প্রোটিয়া অধিনায়ক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০৯:০৪ পিএম

বিতর্কিত ‘সেই’ ক্যাচ নিয়ে যা বললেন প্রোটিয়া অধিনায়ক

টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের শেষ ওভারে ৬ বলে দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ছিল ১৬ রান। প্রথমবার ফাইনালে ওঠা প্রোটিয়ারা তখন বিশ্বকাপ জয়ের স্বপ্নে বিভোর।

কিন্তু সেই ওভারেই প্রথম বলেই সব এলোমেলো হয়ে যায়। লং অফে বাউন্ডারির সঙ্গে লুকোচুরি খেলে দুর্দান্ত এক ক্যাচ নেন সূর্যকুমার যাদব। তাতেই প্রোটিয়াদের স্বপ্ন ভেঙে চুরমার।

কিন্তু সেই ক্যাচ নিয়ে বিতর্ক ডালপালা মেলেছে। ডেভিড মিলার কী আসলে ছক্কা মেরেছেন, নাকি আউট হয়েছেন-তা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পক্ষে-বিপক্ষে বিস্তর আলোচনা চলছে।

বিশ্বকাপ জয়ের পর চাকরি খুঁজছেন ‘বেকার’ দ্রাবিড়

এবার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এইডেন মার্করাম। প্রোটিয়া অধিনায়ক বলেছেন, ‘সত্যি বলতে, আমি এটা এখনও দেখিনি। দেখতে পারিনি। হ্যাঁ, রিপ্লে একটু দ্রুতই হয়েছে। অবশ্যই তারা বেশ নিশ্চিতই ছিল যে এটা আউট এবং এই কারণেই রিপ্লে দ্রুত দেখেছে।’

হার্দিক পান্ডিয়ার করা ইনিংসের শেষ ওভারের প্রথম বলটি ছিল ফুলটস। উইকেটে থাকা ‘কিলার মিলার’ সোজা ব্যাট চালিয়ে দেন। লং অফে দারুণ দক্ষতায় বলটি শুন্য থেকে লুফে নেন সূর্যকুমার যাদব।

তবে এই ধরনের ক্যাচের ক্ষেত্রে সিদ্ধান্ত দিতে হয় তৃতীয় আম্পায়ারকে। ফুটেজ দেখে টিভি আম্পায়ার রিচার্ড কেটেলবরো নিশ্চিত হন, সেটি বৈধ ক্যাচ। তার সেই সিদ্ধান্ত আসতেই বিশ্বকাপ জয়ের পথে এগিয়ে যায় ভারত, বিপদে পড়ে দক্ষিণ আফ্রিকা।

শেষ পাঁচ বলে সে বিপদ আর কাটিয়ে ওঠা হয়নি প্রোটিয়াদের। ৭ রানের জয়ে ১৭ বছর পর ভারতের ঘরেই যায় টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম