Logo
Logo
×

খেলা

বিশ্বকাপ জয়ের পর চাকরি খুঁজছেন ‘বেকার’ দ্রাবিড়

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০৬:৪৭ পিএম

বিশ্বকাপ জয়ের পর চাকরি খুঁজছেন ‘বেকার’ দ্রাবিড়

ভারতের হয়ে কার্যত নিজের শেষ অ্যাসাইনমেন্টে সেরা সাফল্য পেয়ে গেলেন রাহুল দ্রাবিড়। তার অধীনে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের মাধ্যমে ১১ বছরের শিরোপাখরা কাটল ভারতের। ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফির পর প্রথমবার বৈশ্বিক শিরোপার দেখা পেল তারা।

ভারতকে এমন সাফল্য এনে দেওয়ার পর এখন নতুন চাকরি খুঁজছেন দ্রাবিড়! বিশ্বকাপ জয়ের পর ভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে রসিকতা করে দ্রাবিড় বলেছেন, ‘আগামী সপ্তাহ থেকে আমার জীবন একই থাকবে। শুধুমাত্র আমি বেকার হয়ে যাব। সেটাই একমাত্র পরিবর্তন হবে। কোনো (চাকরির) অফার আছে?’

ভারতের হয়ে তার কাজ শেষ হলেও এখনই ভবিষ্যৎ নিয়ে ভাবছেন না দ্রাবিড়, ‘এটা একটা দুর্দান্ত মুহূর্ত। সামনে কী হবে, সেটা নিয়ে এখনই ভাবতে চাই না। আশা করব যে আমি এটাকে (ভারতীয় দলের হেড কোচের দায়িত্ব) পেছনে ফেলে এগিয়ে যেতে পারব। আর সেটাই জীবন। আপনি জীবনে কঠোর পরিশ্রম করেন। তারপর জীবন আপনাকে যেখানে নিয়ে যায়, সেটার সঙ্গে মানিয়ে নেন।’

রোহিত-কোহলিদের টপকে বিশ্বকাপের সেরা একাদশে রিশাদ

গত নভেম্বরে ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপ দিয়েই ভারতকে বিদায় বলার কথা ছিল দ্রাবিড়ের। তবে বিসিসিআইয়ের অনুরোধ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত রোহিত-কোহলিদের সঙ্গে থেকে যান। তবে এবার আর চুক্তি বাড়াচ্ছেন না তিনি। 

দ্রাবিড় অধ্যায় শেষ হওয়ার আগেই তার উত্তরসূরি নির্বাচনের কাজ অনেকটা গুছিয়ে নিয়েছে বিসিসিআই। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হিসেবে দায়িত্ব নিয়ে দলকে শিরোপা জিতিয়েছিলেন গৌতম গম্ভীর। দ্রাবিড়ের উত্তরসূরি হিসেবে তার নামই সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছে। যদিও বিসিসিআই এখনো এই বিষয়ে মুখে কুলুপ এঁটে রয়েছে। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ যেহেতু শেষ হয়েছে, ভারতের পরবর্তী কোচের নাম ঘোষণা এখন কেবল সময়ের ব্যাপার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম