Logo
Logo
×

খেলা

প্রথমার্ধে আর্জেন্টিনাকে গোল করতে দেয়নি পেরু

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩০ জুন ২০২৪, ০৬:৫৬ এএম

প্রথমার্ধে আর্জেন্টিনাকে গোল করতে দেয়নি পেরু

ছবি: সংগৃহীত

কোয়ার্টার ফাইনাল আগেই নিশ্চিত করে ফেলেছে আর্জেন্টিনা। গ্রুপপর্বের শেষ ম্যাচে লড়ছে পেরুর বিপক্ষে। এ ম্যাচে চোটের কারণে নেই লিওনেল মেসি। নিষেধাজ্ঞার কারণে ডাগআউটে নেই কোচ লিওনেল স্কালোনি। তার জায়গায় আর্জেন্টিনার ডাগআউটের দায়িত্ব সামলাচ্ছেন ওয়াল্টার স্যামুয়েল। তবে আর্জেন্টিনাকে প্রথমার্ধে হতাশই করেছে পেরু। আক্রমণে আর্জেন্টিনা দাপট দেখালেও তাদের গোল করতে দেয়নি পেরু।

পেরুর জন্য ম্যাচটি বাঁচামারার। শেষ আটে যেতে এ ম্যাচে আর্জেন্টিনাকে হারাতেই হবে তাদের। সেই পথটাই প্রথমার্ধে সহজ করে রেখেছে দলটি। গোল করতে না পারলেও গোল হজম করেনি একটিও। যদিও শেষ আটে যেতে এ ম্যাচে কেবল আর্জেন্টিনাকে রুখে দেওয়া নয়। গোল করে জয়ও তুলতে হবে তাদের। সঙ্গে তাকিয়ে থাকতে হবে গ্রুপের অন্য ম্যাচে।

তবে সেটা করা তাদের জন্য বেশ কঠিনই বটে। কেননা, প্রথমার্ধে কোনো রকমে আর্জেন্টিনার বিপক্ষে গোল হজম করা থেকে বেচেছে দলটি। প্রথমার্ধে সব ক্ষেত্রেই দাপট ছিল আর্জেন্টিনার। ম্যাচের ৮০ শতাংশ বল দখলে রেখে পেরুর রক্ষণের কঠিন পরীক্ষা নিয়েছে কোপার ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। যদিও ৫ বার গোলের উদ্দেশে শট নিয়েও কোনো বারই জালের দেখা পায়নি তারা। তবে দ্বিতীয়ার্ধে নিশ্চয় প্রথমার্ধের ভুল শুধরে জালের দেখা পেতে চাইবে আর্জেন্টিনা। তাছাড়া এর আগের দুই ম্যাচেও প্রথমার্ধে গোল পায়নি আর্জেন্টিনা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম