Logo
Logo
×

খেলা

বাবর-রোহিতকে ছাড়িয়ে কোহলির রেকর্ড

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ১০:৪৩ পিএম

বাবর-রোহিতকে ছাড়িয়ে কোহলির রেকর্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরের শুরু থেকেই অফ ফর্মে ছিলেন বিরাট কোহলি। যে কারণে তাকে নিয়ে কম সমালোচনা হয়নি।

আজ ফাইনালের আগে ৭ ম্যাচে কোহলি করেছেন মাত্র ৭৫ রান। যুক্তরাষ্ট্র আর অস্ট্রেলিয়ার বিপক্ষে ফিরেছেন শূন্য রানে। বাংলাদেশ দলের বিপক্ষে করেছেন টেনেটুনে ৩৭ রান। ফাইনালের আগে সেটাই ছিল বিশ্বকাপের এবারের আসরে বিরাট কোহলির সর্বোচ্চ রানের ইনিংস।

যে কারণে ভারতীয় সাবেক এই অধিনায়ককে নিয়ে ঘরে বাইরে অনেক সমালোচনা হয়। অনেকে টি-টোয়েন্টি থেকে বিদায় নেওয়ার কথাও বলেন। সেই সমালোচনা এড়িয়ে ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে ৩৪ রানে ৩ উইকেট পতনের পর ব্যাট হাতে জ্বলে উঠেন বিরাট কোহলি।

ওপেনিংয়ে ব্যাট করতে নেমে ম্যাচ শেষ হওয়ার মাত্র ৭ বল আগেই সাজঘরে ফেরেন কোহলি। তার আগে ৫৯ বলে ৬টি চার আর দুটি ছক্কার সাহায্যে খেলেন ৭৬ রানের দায়িত্বশীল ইনিংস।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১১৬ ইনিংসে ব্যাট করে ৪,১৪৫ রান করে শীর্ষে ছিলেন বাবর আজম। সুপার এইটের আগে বিদায় নেয় পাকিস্তান। ভারত ফাইনালে উঠে যাওয়ায় পাকিস্তানের চেয়ে ৫টি মাচ বেশি খেলার সুযোগ পান রোহিত শর্মা বিরাট কোহলিরা। এই সুযোগে বাবরকে চাড়িয়ে যান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। তিনি ১৫১ ইনিংসে ব্যাট করে ৪,২৩১ রান করে শীর্ষে আছেন। আজ ৭৬ রান করে বাবরকে চাড়িয়ে ৪,১৮৮ রান নিয়ে দ্বিতীয় পজিশনে উঠে এসেছেন বিরাট কোহলি।

আজ ৫৯ বলে ৭৬ রান করে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে ছাড়িয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে ১,২৯২ রান সংগ্রহের রেকর্ড গড়েন বিরাট কোহলি। ১,২২০ রান করে দ্বিতীয় পজিশনে আছেন রোহিত। ১০১৬ রান করে ২০১৪ সালেই অবসরে গেছেন শ্রীলংকার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম