Logo
Logo
×

খেলা

মেসি-স্কালোনিকে ছাড়াই সকালে কঠিন পরীক্ষা আর্জেন্টিনার

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০৯:৫৯ পিএম

মেসি-স্কালোনিকে ছাড়াই সকালে কঠিন পরীক্ষা আর্জেন্টিনার

ছবি: সংগৃহীত

লিওনেল স্কালোনির অধীনে একের পর এক সাফল্য পাচ্ছে আর্জেন্টিনা। ২০১৯ সালের পর ৫৯ ম্যাচ খেলে কেবল দুই ম্যাচ হেরেছে আলবিসেলেস্তেরা। আর জিতেছে তিনটি শিরোপা। ফের আরেকটি শিরোপার জন্য লড়ছে আলবিসেলেস্তেরা। এরইমধ্যে নিশ্চিত করে ফেলেছে কোপার কোয়ার্টার ফাইনাল। গ্রুপপর্বের শেষ ম্যাচে এবার আর্জেন্টিনার প্রতিপক্ষ পেরু। 

তবে এই ম্যাচের আগে খানিকটা বিপদেই পড়ে গিয়েছে আর্জেন্টিনা। নিষেধাজ্ঞার কারণে প্রধান কোচ লিওনেল স্কালোনিকে এ ম্যাচে ডাগআউটে পাচ্ছে না আর্জেন্টিনা। একই সঙ্গে চোটের কারণে এ ম্যাচে মাঠে নামা হচ্ছে না দলের প্রাণভোমরা লিওনেল মেসিরও। এই দু’জনকে ছাড়া তাই পেরুর বিপক্ষে কঠিন পরীক্ষায় নামতে হবে আর্জেন্টিনাকে। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার মায়ামির হার্ড রক স্টেডিয়ামে ম্যাচ শুরু সকাল ৬টায়।

আর্জেন্টিনার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করায় এ ম্যাচটি অবশ্য তাদের জন্য অনেকটা নিয়মরক্ষার। তবে আর্জেন্টিনার জন্য ম্যাচটি ততোটা গুরুত্বপূর্ণ না হলেও পেরুর জন্য ম্যাচটি কোয়ার্টার ফাইনালের রেসে টিকে থাকার। কেননা, গ্রুপে তাদের অবস্থান তলানিতে। তাই কোয়ার্টার যেতে এই ম্যাচে আর্জেন্টিনাকে মরনকামড় বসাতেই হবে তাদের।

তবে মেসি-স্কালোনি না থাকলেও সেই কাজটি খুব সহজ হওয়ার কথা নয় পেরুর জন্য। আর্জেন্টিনার বিপক্ষে দলটির অতীত পরিসংখ্যান অন্তত সেই কথায় বলছে। সব প্রতিযোগিতা মিলিয়ে আর্জেন্টিনার সঙ্গে এখন পর্যন্ত মোট ৫৭ বার মুখোমুখি হয়েছে পেরু। যেখানে তাদের জয় মোটে ১৪টি। বাকি ম্যাচের মধ্যে আর্জেন্টিনা জয় পেয়েছে ৩৬ ম্যাচে। বাকি ৭ ম্যাচ হয়েছে ড্র। 

তবে কোপায় পেরুর অতীত খুব একটা খারাপ নয়। ১৯৯৫ সালের পর কখনোই গ্রুপপর্ব থেকে বিদায় নিতে হয়নি তাদের। যদিও এবার সেই শঙ্কায় জেঁকে বসেছে হোর্হে ফোসাতির দলের। কেননা, ২ ম্যাচে মাত্র ১ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান তলানিতে। কাজেই কোয়ার্টার ফাইনালে যেতে শেষ ম্যাচে আর্জেন্টিনাকে হারাতেই হবে তাদের। সঙ্গে অপেক্ষা করতে হবে কানাডার হারের। তবে সেই কাজ সহজ হওয়ার কথা নয় পেরুর জন্য। কেননা, পেরুর খেলা সবশেষ ১২ ম্যাচেই গোল পেতে বেশ সংগ্রাম করতে হয়েছে তাদের। যা জানান দিচ্ছে আর্জেন্টিনার বিপক্ষে তাদের পেরে উঠা কঠিনই হতে যাচ্ছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম