Logo
Logo
×

খেলা

ফাইনালে কত রান হলে জয় নিশ্চিত, জানালেন দ্রাবিড়

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০৭:৩৫ পিএম

ফাইনালে কত রান হলে জয় নিশ্চিত, জানালেন দ্রাবিড়

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল আজ। প্রথমবারের মতো কোনো বিশ্বকাপ ছুঁয়ে দেখবে দক্ষিণ আফ্রিকা নাকি ১১ বছরের শিরোপা ক্ষুধা মিটবে ভারতের, তা দেখতে মুখিয়ে ক্রিকেট দুনিয়া। সেই ম্যাচের আগে আবহাওয়া, উইকেট, দুই দলের হেড-টু-হেড পরিসংখ্যান নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। এবার ভারতের কোচ রাহুল দ্রাবিড় এও জানিয়ে দিলেন, কত রান স্কোরবোর্ডে জমা করতে পারলে জয়ের দেখা মিলবে।

বার্বাডোজের কেনসিংটন ওভালে চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত আটটি ম্যাচ হয়েছে। প্রথম চার ম্যাচের তিনটিতে জিতেছে আগে ব্যাট করা দল। সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচ এই মাঠেই খেলেছিল ভারত। সে ম্যাচে আফগানিস্তানকে ৪৭ রানে হারিয়ে দেন রোহিত শর্মারা। যদিও দক্ষিণ আফ্রিকা চলতি বিশ্বকাপে আজই প্রথম এই মাঠে খেলবে।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটিতে আগে ব্যাট করা ভারত ১৮১ রান করে। জবাব দিতে নেমে আফগানরা গুটিয়ে যায় ১৩৪ রানে। সে ম্যাচ থেকে ধারণা নিয়ে দ্রাবিড় বলছেন বার্বাডোজের মাঠে ১৭০ রানই জয়ের জন্য যথেষ্ট হবে, ‘এখানে উইকেট খারাপ না, তবে গতি অবশ্যই ধীর এবং আপনি ১৭০ রান করলেও এটি ২০০ রানের সমান হবে।’

ফাইনালে ট্রাম্পকার্ড হতে পারেন যারা

যদিও ফাইনাল ম্যাচের উইকেট কেমন হবে, সে ব্যাপারে কোনো ধারণা নেই ভারতীয় কোচের, ‘ফাইনাল ম্যাচে আমরা কী ধরনের উইকেট পাব সে বিষয়ে এখনও কিছু বলতে পারছি না। তবে আমি নিশ্চিতভাবে বলতে পারি যে ধরনের কন্ডিশনই পাই না কেন, আমরা সেখানে মানিয়ে নেওয়ার চেষ্টা করব।’

উল্লেখ্য, আজ বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় বার্বাডোজের কেনসিংটন ওভালে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হবে ভারত ও দক্ষিণ আফ্রিকা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম