Logo
Logo
×

খেলা

এক ছক্কায় রোহিতের দুই রেকর্ড

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ জুন ২০২৪, ০৭:৩৪ পিএম

এক ছক্কায় রোহিতের দুই রেকর্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের দুই ওপেনার বিরাট কোহলি ও রোহিত শর্মা যেন দুই মেরুতে। সাত ইনিংসে ব্যাট করতে পাঁচটিতেই দুই অঙ্কের ঘর ছুঁতে পারেননি কোহলি, অন্যদিকে ব্যাট হাতে একের পর এক রেকর্ড গড়ে চলেছেন অধিনায়ক রোহিত শর্মা। সেমিফাইনালে ইংল্যান্ড উড়িয়ে দেওয়া ম্যাচেও দুই কীর্তি গড়েছেন তিনি।

ইংল্যান্ডের বিপক্ষে ৩৯ বলে ৫৭ রানের ইনিংস খেলেছেন রোহিত। ৬টি চার এবং ২টি ছক্কা দিয়ে সাজিয়েছেন ইনিংস। আর অর্ধশত রানের এই ইনিংসে দারুণ দুই রেকর্ডে নাম উঠেছে তার।

ইংল্যান্ডের বিপক্ষে জোড়া ছক্কা হাঁকিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে অসাধারণ এক মাইলফলক স্পর্শ করেছেন রোহিত। কুড়ি ওভারের বিশ্বকাপে এখন তার ছক্কার সংখ্যা ৫০। ‘ইউনিভার্স বস’ খ্যাত ওয়েস্ট ইন্ডিজের সাবেক ব্যাটার ক্রিস গেইলের পর বিশ্বের দ্বিতীয় ব্যাটার হিসাবে এই কীর্তিতে নাম উঠেছে তার। টি-টোয়েন্টি বিশ্বকাপে গেইলের ছক্কার সংখ্যা ৬৩।

কেন বুমরার সঙ্গে হাত মেলাতে রাজি হননি আম্পায়ার?

শুধু ছক্কার কীর্তিই নয়, এদিন আরও এক রেকর্ড গড়েছেন রোহিত। প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের কোনো নকআউট ম্যাচে ফিফটির দেখা পেয়েছেন তিনি। এর আগে ভারতের কোনো অধিনায়ক টি-টোয়েন্টি বিশ্বকাপে এই মাইলফলক স্পর্শ করতে পারেননি।

গায়ানায় ইংলিশ পেসার স্যাম কারেনের বল স্লগ সুইপ করে ফাইন লেগ দিয়ে সীমানার ওপারে পাঠান রোহিত। এই এক ছক্কাতেই একসঙ্গে দুটি কীর্তি গড়েছেন তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম