Logo
Logo
×

খেলা

ফাইনালে জ্বলে উঠবে কোহলি: রোহিত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ জুন ২০২৪, ০৩:২১ এএম

ফাইনালে জ্বলে উঠবে কোহলি: রোহিত

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের ফাইনালে উন্নীত ভারতীয় ক্রিকেট দল। বৃহস্পতিবার বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে তৃতীয়বারের মতো ফাইনালে উঠে যায় ভারত।

বিশ্বকাপের ফাইনালে পৌঁছা পর্যন্ত ভারতের হয়ে তেমন কোনো অবদান রাখতে পারেননি বিরাট কোহলি। তিনি বিশ্বকাপের চলতি আসরের শুরু থেকেই অফ ফর্মে রয়েছেন।

আসরের শুরু থেকেই ব্যর্থতার বৃত্তে আটকে আছেন ভারতীয় তারকা এই ওপেনার। এবারের আসরের শুরু থেকে ৭ ম্যাচে অংশ নিয়ে মাত্র ৭৫ রান করেছেন কোহলি। 

আসরের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের মতো তুলনামূলক দুর্বল প্রতিপক্ষের বিপক্ষেও ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি বিরাট কোহলি। সেই ম্যাচে মাত্র ১ রানে আউট হন ভারতের সাবেক এই অধিনায়ক।

এরপর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে স্নায়ুচাপের ম্যাচে মাত্র ৪ রানে ফেরেন কোহলি। গ্রুপপর্বে ভারতের তৃতীয় ম্যাচ ছিল যুক্তরাষ্ট্রের বিপক্ষে। সেই ম্যাচে ০ রানে ফেরেন কোহলি।

গ্রুপপর্বে ব্যাট হাতে কোহলি জ্বলে উঠতে না পারলেও অন্যদের পারফরম্যান্সে ভিত্তি করে টানা চার ম্যাচে জিতে সর্বোচ্চ পয়েন্ট নিয়ে সুপার এইটে উঠে যায় ভারত। 

সুপার এইটের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হয় ভারত। সেই ম্যাচে ২৪ রান করে আউট হন বিরাট কোহলি। সুপার এইটের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৩৭ রান করে আউট হন কোহলি। সুপার এইটের তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে বিদায় করে ভারত উঠে যায় সেমিফাইনালে সেই ম্যাচে কোহলি শূন্য রানে ফেরেন।

আজ সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে জ্বলে ওঠেনি বিরাট কোহলির ব্যাট। এদিন তিনি ইংলিশ তারকা পেসার রিস টপলির বলে বোল্ড হয়ে ফেরেন। তার আগে ৯ বলে এক ছক্কায় করেন মাত্র ৯ রান। সাম্প্রতিক এমন বাজে পারফরম্যান্সের কারণে টি-টোয়েন্টি থেকে তার অবসর নিয়ে অনেকেই কথা বলছেন।

তবে কোহলির অফ ফর্ম নিয়ে ততোটা চিন্তিত নন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা। তিনি আজ ইংল্যান্ডের বিপক্ষে জয়ে ফাইনালে ওঠার পর বলেন, আমরা বিরাট কোহলির ক্লাস বুঝি। আপনি যখন ১৫ বছর ধরে খেলেন তখন ফর্ম কখনও সমস্যা হয় না। আশা করি ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে কোহলি তার সেরাটা উজার করে দিবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম