Logo
Logo
×

খেলা

ইংল্যান্ড অধিনায়কও বললেন, ‘আমরা অনেক প্রতিকূলতার মধ্যে খেলেছি’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ জুন ২০২৪, ০২:৫৮ এএম

ইংল্যান্ড অধিনায়কও বললেন, ‘আমরা অনেক প্রতিকূলতার মধ্যে খেলেছি’

টি-টোয়েন্টি বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড ক্রিকেট দল। চলতি আসরের সেমিফাইনালে ভারতের বিপক্ষে হেরে ফাইনালের আগেই বিদায় নেয় ইংরেজরা।

বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে মুখোমুখি হয় ভারত-ইংল্যান্ড। এদিন আগে ব্যাট করে ৭ উইকেটে ১৭১ রান করে ভারত। 

টার্গেট তাড়া করতে নেমে অক্ষর প্যাটেল ও কুলদীপ যাদবের স্পিন আর জসপ্রিত বুমরাহের গতিতে বিভ্রান্ত হয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৬.৪ ওভারে ১০৩ রানেই অলআউট হয় ইংল্যান্ড। ৬৮ রানের জয়ে ফাইনালে উঠে যায় ভারত।

খেলা শেষে ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার বলেন, ‘বিশ্বকাপে আমরা অনেক প্রতিকূলতার মধ্যে খেলেছি।’

প্রথম সেমিফাইানালে আফগানিস্তান হেরে যাওয়ার পরও একই কথা শোনা যায়। তারা বাংলাদেশের বিপক্ষে ম্যাচ খেলার পর অনুশীলন করাতো দূরে থাক! ঠিক মতো ঘুমাতেও পারেনি। তার আগেই সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে নেমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫৬ রানে অলআউট হয়ে ৯ উইকেটের বড় ব্যবধানে হেরে বিদায় নেয়।

শ্রীলংকা গ্রুপপর্ব থেকে বিদায়ের পরও একই কথা বলেছিল। তারা এক ম্যাচ খেলে আরেক ম্যাচ খেলার জন্য অন্য ভেন্যুতে খেলতে গিয়ে ভ্রমণ ক্লান্তিতে ভুগেছে। যে কারণে ভারতের বিপক্ষে অভিযোগ উঠেছে, তারা বিশ্বকাপে পরিকল্পিতভাবে সব সুযোগ-সুবিধা নিয়েছে। যে কারণে ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ক্রিস গেইল বলেছেন, ভারতই বিশ্বকাপ চালায়। তাদের বিরুদ্ধে কথা বলার সাহস কারো নেই।

বিশ্বকাপ থেকে বিদায় নিলেও ভারতের প্রশংসা করে ইংলিশ অধিনায়ক জস বাটলার বলেছেন, ভারত আমাদের চেয়ে ভালো খেলেই জিতেছে। জয়টা তাদের প্রাপ্যই ছিল। ভারতের বোলাররা খুব ভালো বোলিং করেছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম