Logo
Logo
×

খেলা

ক্রিকেটে ভারতেরই দাদাগিরি চলে: ক্রিস গেইল

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ জুন ২০২৪, ১২:২৯ পিএম

ক্রিকেটে ভারতেরই দাদাগিরি চলে: ক্রিস গেইল

টি-টোয়েন্টির ফেরিওয়ালার দেশে হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই প্রতিযোগিতার অন্যতম প্রচারমুখ হচ্ছেন ক্রিস গেইল। ওয়েস্ট ইন্ডিজের এ কিংবদন্তি ক্রিকেটার বলেছেন, ক্রিকেটবিশ্বে ভারতেরই দাদাগিরি চলে। 

তিনি বলেন, ক্রিকেটে মাঠের বাইরে যে ভারতের দাদাগিরি চলে, সেটি তিনি মানেন। কেউ ভারতের ওপর কথা বলতে পারে না। ক্রিকেটটা ভারতই চালায়। কে বলবে ভারতের বিরুদ্ধে কথা? ভারতকে চ্যালেঞ্জ করার মতো ক্ষমতা কার আছে? কারও নেই। 

ক্রিকেটবিশ্বে ভারতের দাদাগিরি নিয়ে বিশ্বকাপের মঞ্চেই গেইল এ কথা জানিয়েছেন। দেশের ক্রিকেটের বদলে আইপিএলকে গুরুত্ব দেওয়া উচিত বলেও জানান ক্রিস গেইল। বলেন, যখন আইপিএল চলে, তখন আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ রাখা উচিত।

তিনি আরও বলেন, আইপিএল এমন সময় হওয়া উচিত, যখন অন্য কোনো দেশের খেলা থাকে না, তখন। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে হওয়া আইপিএল থেকে ক্রিকেটারদের ডেকে পাঠিয়েছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। বেশিরভাগ ইংরেজ ক্রিকেটার চলে গিয়েছিলেন। খেলা ছিল বাংলাদেশেরও। 

টসই কি দ. আফ্রিকার ‘চোকার্স’ তকমা মুছে দিল?

গেইল বলেন, ’বিশ্বকাপের সময় শুধু সেটাই যেন হয়, অন্য কোনো খেলা না হয়। আইপিএলের সময়ও সেটা হওয়া উচিত। 

তিনি বলেন, আইপিএলে যদি বিশ্বের সেরা ক্রিকেটারদের খেলাতে হয়, তা হলে আন্তর্জাতিক ক্রিকেট থাকলে হবে না। এত বড় একটা প্রতিযোগিতার মাঝখান থেকে ক্রিকেটারদের চলে যাওয়া ঠিক নয়। এর ফলে একটি দল বাড়তি সুবিধা পেয়ে যায়।

গেইল বলেন, ‘আইপিএল যখন চলছে, তখন দেখা যায় দেশের হয়ে খেলার জন্য চলে যাচ্ছেন ক্রিকেটাররা। এটি ঠিক নয়। আইপিএল হলে শুধু সেটাই হওয়া উচিত। সেই সময় কোনো আন্তর্জাতিক ক্রিকেট হওয়া ঠিক নয়। এর ফলে লাভ হচ্ছে ভারতেরই। ওদের ক্রিকেটাররাই পুরো আইপিএল খেলতে পারছে। ওরাই সুবিধা পাচ্ছে। এটা অবশ্য ঠিক নয়।

এর আগে ক্রিস গেইল আইপিএলে কলকাতা নাইট রাইডার্স, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, পাঞ্জাব কিংসে খেলেছেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম