Logo
Logo
×

খেলা

‘অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের তীব্র ক্ষুধা ছিল রোহিত শর্মার’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ০৯:৩৫ পিএম

‘অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের তীব্র ক্ষুধা ছিল রোহিত শর্মার’

ছবি সংগৃহীত

আইসিসি আসরে গত এক দশকের বেশি সময় ধরে কোনো ট্রফি নেই ভারতের। গত বছর ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে উঠেও শিরোপা হাতছাড়া করে তারা। ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে শিরোপা জয়ের স্বপ্নভঙ্গ হয় তাদের।

এ হতাশা কোটি ভারতীয়দের হৃদয়ে গেঁথে থাকবে বহুদিন। আর এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে সেই অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত।

অজিদের সঙ্গে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে বিস্ফোরক শুরু পান রোহিত শর্মা। বলা যায় এক হাতেই ফাইনাল হারের বদলা নিয়েছেন তিনি।

পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শোয়েব আখতার বলেছেন, বিষণ্নতা আর হতাশা একপাশে রেখে জয়ের তীব্র ক্ষুধা ছিল রোহিত শর্মার। সে কারণে দুরন্ত ব্যাটিং করেছেন রোহিত।

নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেন, ‘ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের পর ভারত যে বিষণ্নতার মধ্যে দিয়ে যাচ্ছিল তা শক্তিতে রূপান্তর হয়েছে। ভারত অস্ট্রেলিয়াকে সর্বশক্তি দিয়ে হারাতে চেয়েছিল। রোহিত শর্মা ব্যাটিংয়ে তার যা করার দরকার ছিল তাই করেছে। সে দুর্দান্ত অভিপ্রায় নিয়ে খেলেছে, যেভাবে স্টার্ককে মেরে খেলেছে আমার মন বলছিল আজ ১৫০ করবে।’ 

মঙ্গলবার সেন্ট লুসিয়ায় লক্ষ্য দিতে নেমে ৪১ বলে ৯২ রান করেন রোহিত। যেখানে তার ব্যাট থেকে ৭টি চার ও ৮টি ছক্কা আসে। স্ট্রাইক রেট ছিল ২২৪.৩৯!

মূলত তার ৯২ রানে ভর করেই ভারত ২০৫ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায়। পরে বোলিংয়ে অস্ট্রেলিয়াকে ১৮১ রানে আটকে দিয়ে ২৪ রানে ম্যাচ জয় করে ভারত। ম্যাচসেরা হন রোহিত শর্মাই।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম