Logo
Logo
×

খেলা

মেসিদের খেলা না দেখতে পেরে মোদিকে চিঠি ফুটবলপ্রেমীদের!

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ০৭:৫৬ পিএম

মেসিদের খেলা না দেখতে পেরে মোদিকে চিঠি ফুটবলপ্রেমীদের!

ক্রীড়াজগতে ব্যস্ত সময় চলছে। একটি দুটি নয়-একসঙ্গে তিন টুর্নামেন্ট চলছে। ক্রিকেটের টি-টোয়েন্টি বিশ্বকাপের সঙ্গে সমানতালে চলছে ইউরোপ এবং লাতিন ফুটবলের শ্রেষ্ঠত্বের দুই আসর ইউরো এবং কোপা আমেরিকা। ভারতের ক্রীড়াপ্রেমীরা টিভি পর্দায় টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ইউরো দেখতে পারলেও কোপা আমেরিকা দেখতে পারছেন না। তাই দেশটির কেরালা প্রদেশের ফুটবলপ্রেমীরা কোপার ম্যাচ দেখানোর আর্জি জানিয়ে চিঠি লিখেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ইউরো টিভি এবং অনলাইনে বিভিন্ন অ্যাপে দেখতে পাচ্ছেন ভারতের ক্রীড়াপ্রেমীরা। কিন্তু মেসি-ভিনিসিয়ুসদের খেলা বৈধ পন্থায় দেখার কোনো উপায় নেই। কারণ ভারতের কোনো টিভি চ্যানেল বা অনলাইন সাইট খেলা দেখানোর স্বত্ব কেনেনি।

তাই টিভিতে কোপা আমেরিকা সম্প্রচারের ব্যবস্থা করতে প্রধানমন্ত্রী মোদিকে চিঠি দিয়েছে কোঝিকোঢ়ের ফুটবল অনুরাগীদের অ্যাসোসিয়েশন এনএফএফএ। সংগঠনের সভাপতি এন ভি সুবের চিঠিতে লিখেছেন, ‘ফুটবল পৃথিবীর অন্যতম বৃহৎ এবং সব চেয়ে জনপ্রিয় খেলা। ভারতেও লাখ লাখ ফুটবল ভক্ত রয়েছেন। আপনি জানেন, কোপা আমেরিকা সারা বিশ্বের মানুষের কাছেই অন্যতম পছন্দের টুর্নামেন্ট। অথচ ভারতে এই টুর্নামেন্ট সম্প্রচারই হচ্ছে না। যাতে ফুটবল ভক্তেরা কোপার খেলা দেখা থেকে বঞ্চিত না হন, তার জন্য আপনি অনুগ্রহ করে হস্তক্ষেপ করুন’।

চিলিকে হারিয়ে কোপার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

শুধু তারাই নয়, ভারতে কোপা আমেরিকা টিভিতে প্রচারের জন্য জোর দাবি জানিয়েছে অপর এক সংগঠন মলপ্পুরমের ‘ফুটবল লাভার্স ফোরাম’ও।

উল্লেখ্য, গত ২১ জুন আর্জেন্টিনা-কানাডার ম্যাচ দিয়ে মাঠে গড়িয়েছে বিশ্বের সবচেয়ে পুরোনো আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। আগামী ১৫ জুন ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এই টুর্নামেন্টের।

তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম