Logo
Logo
×

খেলা

‘সেমিফাইনালে জিততে এসেছি’ হুঙ্কার আফগান কোচের

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ০৬:৫০ পিএম

‘সেমিফাইনালে জিততে এসেছি’ হুঙ্কার আফগান কোচের

ছবি সংগৃহীত

নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথম বার আইসিসি আসরের সেমিফাইনালে উঠেছে আফগানিস্তান। আগামীকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে আফগানরা। তার আগে সংবাদ সম্মেলনে এসে নিজেদের ভয়ডরহীন মানসিকতা তুলে ধরেছেন দলটির হেড কোচট জনাথন ট্রট। 

গ্রুপপর্বে প্রথমে নিউজিল্যান্ডকে বিদায় করে নিজেদের অবস্থান জানান দেয় আফগানিস্তান। আর সুপার এইটে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে পরাজিত করে সেমির দৌড়ে এগিয়ে যায় তারা। আর শেষ ম্যাচে নাটকীয়তা জমিয়ে বাংলাদেশকে হারায় রশিদ খানের দল। সেমিতে মাঠে নামার আগে আফগান কোচের পরিষ্কার বার্তা, জয়ের জন্যই মাঠে নামবে তার শিষ্যরা।  

সংবাদ সম্মেলনে ট্রট বলেন, ‘আমরা এখন সেমিফাইনালে। এ পর্যায়ে এসে হারানো কিছু নেই। এখন থেকে আরও বেশি ইতিবাচক থাকাই আমাদের কাজ।  তার মানে এই নয় যে আমরা কেবল প্রতিদ্বন্দ্বিবতা করতে সেমিতে এসেছি।  আমরা এসেছি সেমিফাইনাল জিততে।’

‘আমরা বড় দলদের হারিয়েছি। কোন ম্যাচ বড় ব্যবধানে জিতেছি, আবার কিছু কঠিন ম্যাচ কোনোরকমে জিতেছি। এই সব অভিজ্ঞতাই সেমিফাইনালে আমাদের কাজে দেবে। ’

প্রথম বার সেমিফাইনাল খেলা আফগানদের জন্য নতুন চ্যালেঞ্জ। তবে এমন চ্যালেঞ্জে তাদের হারানোর কিছু নেই বলছেন ট্রট। তার মতে, তাদের উজ্জীবিত সাহসের কারণেই চাপে থাকবে প্রতিপক্ষ।  

‘আমাদের প্রথম সেমিফাইনাল এটি। নতুন চ্যালেঞ্জ। আমাদের হারানোর কিছু্ নেই। এজন্যই আমরা বেশি ভয়ংকর।  আর এ কারণেই প্রতিপক্ষ বেশি চাপে থাকবে। ’

২০১৪ সালের পর এই প্রথম সেমিফাইনাল খেলবে দক্ষিণ আফ্রিকা। ফাইনালে উঠার টিকিট পেতে এই ম্যাচটি যে হাড্ডাহাড্ডি লড়াই হবে তা বলাই যায়।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে আফগানিস্তান। ম্যাচটি হবে ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম