Logo
Logo
×

খেলা

শোয়েব আখতার জানালেন বিশ্বকাপ জিতবে কে

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ জুন ২০২৪, ১০:০৯ এএম

শোয়েব আখতার জানালেন বিশ্বকাপ জিতবে কে

ছবি: সংগৃহীত

প্রথমবারের মতো ২০ দল নিয়ে মাঠে গড়িয়েছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখান থেকে দলের সংখ্যা কমে এখন বাকি আছে আর মাত্র ৪টি দল। দলগুলো হলো, ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান। যারা সেমিফাইনালে মুখোমুখি হবে একে অন্যের। যাদের প্রত্যেকেরই সুযোগ আছে বিশ্বকাপ জয়ের। 

তবে এদের মধ্যে কোন দলের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা বেশি। শিরোপা উঁচিয়ে ধরতে পারে কোন দল, শক্তিমত্তার বিচারেই বা কারা এগিয়ে; তাই নিয়ে হচ্ছে পক্ষে বিপক্ষে নানা আলোচনা। আর সেই আলোচনাতেই এবার যোগ দিলেন পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েব আখতার। জানিয়ে দিয়েছেন বিশ্বকাপ জয়ের সম্ভাব্য তালিকায় কাকে এগিয়ে রাখছেন তিনি।

এবারের বিশ্বকাপের অন্যতম আকর্ষণ আফগানিস্তান। বাংলাদেশকে সবশেষ ম্যাচে হারিয়ে গ্রুপ থেকে অজিদের বিদায় করে প্রথমবারের মতো সেমিফাইনালে খেলতে যাচ্ছে তারা। তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। যারা ২০১৪ বিশ্বকাপের পর এক দশক পর ফের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে। এই দু’দল প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে আগামীকাল সকাল সাড়ে ৬টায়।

আর দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে আসরের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও শক্তিশালী ভারত। ম্যাচটি হবে আগামীকাল রাত সাড়ে ৮টায়। ভারত সবশেষ ২০১৩ সালে আইসিসির কোনো শিরোপা জিতলেও প্রতিটি আসরেই শিরোপার অন্যতম দাবিদার। স্বাভাবিকভাবেই দলটি মুখিয়ে আছে ১ যুগের শিরোপা খরা কাটাতে। পাকিস্তানের কিংবদন্তি শোয়েব তাই ভারতকেই তার শিরোপার দৌড়ে এগিয়ে রেখেছেন। জানিয়ে দিয়েছেন শতভাগ শিরোপার দাবিদার ভারত। তাদের হাতেই উঠতে যাচ্ছে বিশ্বকাপ।

শোয়েব তার ইউটিউব চ্যানেলে পোস্ট করা একটি ভিডিওতে ভারতীয় দল এবং বিশেষ করে রোহিতের প্রশংসা করেন। শোয়েব বলেন, ‘সাবাস ভারত, এটা এখন তোমার বিশ্বকাপ। এটা আপনাদের জিততে হবে এবং বিশ্বকাপ উপমহাদেশে থাকা উচিত। আপনাদের আগেরটিও জেতা উচিত ছিল এবং এটিও। আপনি এটির শতভাগ প্রাপ্য। আমার সমর্থন আপনাদের সাথে আছে। রোহিতের উদ্দেশ্য ভালো এবং তার বিবেক পরিষ্কার। সে ট্রফি তোলার যোগ্য।’

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের জয় নিয়ে শোয়েব বলেন, ‘ভারতের জন্য এটা বিশাল জয়। তারা একটি বিশ্বকাপ হেরে যাওয়ার পর হতাশায় ভুগছিল। তাই তাদের জেতা উচিত ছিল। তারা ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল এবং সেটা বিষণ্ণতায় পরিণত হয়েছিল। তারা অস্ট্রেলিয়াকে এবার পাল্টা আঘাত করেছে।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম