Logo
Logo
×

খেলা

সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ কত টাকা পাচ্ছে

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ জুন ২০২৪, ০৭:৫১ পিএম

সুপার এইট থেকে বিদায় নেওয়া বাংলাদেশ কত টাকা পাচ্ছে

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শেষ। সুপার এইটে আফগানিস্তানের বিপক্ষে বৃষ্টি আইনে ৮ রানে হারের মধ্যে দিয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেছে বাংলাদেশ। তবে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলে বাংলাদেশ আর্থিকভাবে বেশ লাভবান হচ্ছে। প্রাইজমানি হিসেবে মোটা অঙ্কের অর্থ পাচ্ছে দল।

এবারের বিশ্বকাপে রেকর্ড ১১.২৫ মিলিয়ন ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩২ কোটি টাকার প্রাইজমানি দিচ্ছে আইসিসি। টুর্নামেন্টে সুপার এইটে জায়গা করে নেওয়া প্রতিটি দল ন্যূনতম ৩ লাখ ৮২ হাজার ৫০০ ডলার বা বাংলাদেশি মুদ্রায় ৪ কোটি ৪৯ লাখ ২৬ হাজার টাকারও বেশি প্রাইজমানি পাচ্ছে।

এর সঙ্গে বিশ্বকাপে প্রতিটি ম্যাচ জয়ের জন্য দলগুলো পাচ্ছে ৩১ হাজার ১৫৪ ডলার। সে হিসেবে তিন ম্যাচ জেতা বাংলাদেশ পাচ্ছে ৯৩ হাজার ৪৬২ ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ৯ লাখ ৭৭ হাজার ৬৫৩ টাকা।

বাংলাদেশ ২৫ বছরে যা পারেনি, রশিদরা ১৪ বছরেই তা করে দেখালেন

গ্রুপ পর্বে তিন ম্যাচ জয় এবং সুপার এইটে ওঠার প্রাইজমানি হিসেবে বাংলাদেশের পকেটে ঢুকছে প্রায় ৪ লাখ ৭৫ হাজার ৯৬২ ডলার বা বাংলাদেশি মুদ্রায় ৫ কোটি ৫৯ লাখ টাকারও বেশি।

প্রসঙ্গত, বিশ্বকাপের ঠিক আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ হারলেও মূল আসরে বাংলাদেশের শুরুটা হয় দারুণ। প্রথম ম্যাচেই শ্রীলংকাকে হারিয়ে দেন শান্তরা। পরের তিন ম্যাচের মধ্যে নেদারল্যান্ডস এবং নেপালকে হারিয়ে সুপার এইটে জায়গা করে নেয় বাংলাদেশ।

যদিও সুপার এইটে অস্ট্রেলিয়া, ভারত এবং আফগানিস্তানের কাছে হেরে সেমিফাইনালে আর ওঠা হয়নি লাল-সবুজের প্রতিনিধিদের।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম