Logo
Logo
×

খেলা

সেমিফাইনাল মিস করার পর যা বললেন মাশরাফি

Icon

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুন ২০২৪, ০৫:৫৯ পিএম

সেমিফাইনাল মিস করার পর যা বললেন মাশরাফি

টি টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে খেলার সুযোগ হেলায় হারিয়েছে টাইগাররা। আফগানিস্তানের বিপক্ষে বৃষ্টি আইনে ৮ রানে হারের পর সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা নিজের ফেসবুক আইডিতে লিখেছেন- এই ম্যাচ ১২.১ ওভারে জেতার জন্যই খেলা উচিত ছিল বাংলাদেশের। আর সেটি করতে গিয়ে যদি ৫০ রানেও অলআউট হতো দল- দর্শকরা সেটিকে সহজভাবে নিত। 

মাশরাফি লিখেছেন- আর যদি এই ম্যাচ জিততাম, বিবেকের কাছে হেরে যেতাম। এই ম্যাচ আর দশটা ম্যাচের মতো ছিল না আমাদের কাছে। এটা ছিল ইতিহাস গড়ার সমান। এরপর অবশ্যই আশা দেখি বা দেখব, ইনশাআল্লাহ। 

শেষ চার নিশ্চিতের লক্ষ্যে শুরুতে আশা দেখিয়েছিলেন টাইগার বোলাররা। ১১৫ রানেই রশিদ খানদের আটকে রাখে বাংলাদেশ। সেমিতে যেতে আফগানিস্তানের দেওয়া ১১৬ রানের লক্ষ্য ১২.১ ওভারের মধ্যে তাড়া করতে হতো নাজমুল হোসেন শান্তদের। 

সমীকরণ মেলানো তো হয়নি, বরং বাংলাদেশ অলআউট হয়ে গেছে ১০৫ রানে। ৪৯ বলে ৫৪ রানে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন লিটন দাস। বাকি ব্যাটারদের কেউ তাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি। 

মাশরাফি বলেন, লিটনের ইনটেন্ট আর নন-স্ট্রাইকের নীরবতা দেখে বোঝা যায় ক্লিয়ার কোনো মেসেজ ব্যাটিং ইউনিটের কাছে ছিল না। আর যদি থেকেই থাকে তাহলে এক বলার দুই ওভার পরপর পরিবর্তন হয়েছে, যেটা শেষমেশ এমন জায়গায় দাঁড়িয়েছে যে স্রেফ ম্যাচটা জিতি। 

প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করা আফগানিস্তানকে অভিনন্দন জানিয়েছেন ম্যাশ। তিনি বলেন, অভিনন্দন আফগানদের, কী দারুণ তাদের শারীরিক ভাষা; শেষ পর্যন্ত লড়াই করে যাওয়া এবং শেষে তাদের সেলিব্রেশন। নিশ্চয়ই কাবুল এখন কাঁপছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম