Logo
Logo
×

খেলা

৩ উইকেট হারানোর পরই সেমির চিন্তা থেকে সরে আসে বাংলাদেশ!

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ জুন ২০২৪, ০২:৩১ পিএম

৩ উইকেট হারানোর পরই সেমির চিন্তা থেকে সরে আসে বাংলাদেশ!

ছবি সংগৃহীত

এক জয় দিয়েই সুপার এইট থেকে সেমিফাইনালে যাওয়ার সুযোগ ছিল বাংলাদেশের। কিন্তু তার জন্য প্রয়োজন ছিল সাহসী ব্যাটিং। আসরজুড়ে ব্যাটিং ব্যর্থতায় ডুবে থাকা বাংলাদেশের জন্য যা ছিল পাহাড়সম চ্যালেঞ্জ। এরপরও কি চেষ্টা ছিল বাংলাদেশের? এমন প্রশ্ন আসতেই পারে সমর্থকদের। ম্যাচশেষে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানিয়েছেন, রান তাড়ায় দ্রুত ৩ উইকেট হারিয়ে ফেললে সেমির চিন্তা থেকে সরে আসে বাংলাদেশ।

সুপার এইটের তৃতীয় ম্যাচে আফগানিস্তানকে ১১৫ রান আটকে দেয় বাংলাদেশ। সেমিতে যেতে হলে বাংলাদেশকে এই রান টপকে যেতে হত ১২.১ ওভারে। টি-টোয়েন্টি জমানায় এটা খুব কঠিনও ছিল না। কিন্তু ২৩ রানেই শীর্ষ তিন ব্যাটসম্যানকে হারিয়ে বসে বাংলাদেশ। 

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে শান্ত বলেন, ‘পরিকল্পনাটা এমন ছিল যে আমরা প্রথম ৬ ওভার চেষ্টা করব। পরিকল্পনা ছিল, যদি আমরা ভালো শুরু করি, দ্রুত উইকেট যদি না পড়ে, তাহলে আমরা সুযোগটা নেব। কিন্তু যখন আমাদের দ্রুত ৩ উইকেট পড়ে গেল,  তখন আমাদের পরিকল্পনা ভিন্ন ছিল—যেন আমরা ম্যাচটা জিততে পারি। তারপরও আমি বলব, মিডল অর্ডার ভালো সিদ্ধান্ত নেয়নি। যার কারণে ম্যাচটা আমরা হেরে গেছি।’

সেমিফাইনালের চিন্তা বাদ দিলেও এই ম্যাচ জেতার মতো ছিল বাংলাদেশের। কিন্তু হারও এড়াতে পারেনি টাইগাররা। আর এই জয়ে প্রথমবারের মতো সেমিফাইনালে মঞ্চে পা রেখে ইতিহাস গড়ল আফগানিস্তা। বোলিংটা আশানুরুপ হলেও যাচ্ছেতাই ব্যাটিংয়ে ডুবল বাংলাদেশ। এতে আক্ষেপ অধিনায়কের কন্ঠেও।

শান্ত আরো বলেন, ‘আমাদের বোলিং খুব ভালো হয়েছে। এমন বোলিংয়ের পর আমাদের জেতা উচিত ছিল। কিন্তু ব্যাটিংয়ে অনেক বাজে সিদ্ধান্তের কারণে হেরে গেছি আমরা।’
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম