Logo
Logo
×

খেলা

বাবর-কোহলিকে ছাড়িয়ে রোহিতের রানের রেকর্ড

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৪ জুন ২০২৪, ০৯:২১ পিএম

বাবর-কোহলিকে ছাড়িয়ে রোহিতের রানের রেকর্ড

অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিপক্ষে রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালিয়ে বাবর আজম ও বিরাট কোহলিকে ছাড়িয়ে রানের রেকর্ড গড়েছেন রোহিত শর্মা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের সুপার এইটের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে মাত্র ১৯ বলে ৫টি ছক্কা আর চারটি বাউন্ডারির সাহায্যে ফিফটি হাঁকান রোহিত। 

সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপজয়ী অধিনায়ক ড্যারেন স্যামি স্টেডিয়ামে ব্যাট করতে নামার আগে রোহিত শর্মার সংগ্রহ ছিল ১৪৮ ইনিংসে ৪ হাজার ৭৩ রান। এদিন ৪১ বলে ৮টি ছক্কা আর ৭টি চারের সাহায্যে ৯২ রানের ইনিংস খেলার পথে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলিকে ছাড়িয়ে যান রোহিত।

টি-টোয়েন্টিতে ১১৬ ইনিংসে ব্যাট করে ৪,১৪৫ রান করে এতদিন শীর্ষে ছিলেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ১১৫ ইনিংসে ৪ হাজার ৩ রান দ্বিতীয় পজিশনে ছিলেন বিরাট কোহলি।

আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪১ বলে ৯২ রানের ঝলমলে ইনিংস খেলে বাবর আজম ও বিরাট কোহলিকে ছাড়িয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে রানের রেকর্ড গড়েন রোহিত শর্মা। ১৪৯ ইনিংসে রোহিতের সংগ্রহ ৩১ ফিফটি আর ৫টি সেঞ্চুরিতে ৪ হাজার ১৬৫ রান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম