Logo
Logo
×

খেলা

এই সাকিব কি পারবেন সাকিবের রেকর্ড ভাঙতে

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২২ জুন ২০২৪, ০৬:১৪ পিএম

এই সাকিব কি পারবেন সাকিবের রেকর্ড ভাঙতে

২০০৬ সালের আগস্টে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় সাকিব আল হাসানের। তারপর থেকে স্বপ্নের মতোই ক্রিকেট খেলে যাচ্ছেন। এখনও পর্যন্ত বিশ্বসেরা অলরাউন্ডারের খেতাব ধরে রেখেছেন সাকিব।

ক্রিকেট মাঠ থেকে রাজনীতির মাঠে অংশ নিয়ে সবশেষ জাতীয় নির্বাচনে মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য হয়েছেন সাকিব।

বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়কের একটি রেকর্ড ভেঙে দেওয়ার পথে অগ্রসর হচ্ছেন তরুণ তারকা পেসার তানজিম হাসান সাকিব। বাংলাদেশ দলের ২১ বছর বয়সী এই মিডিয়াম পেসার এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইতোমধ্যে ৫ ম্যাচে অংশ নিয়ে ৯টি উইকেট শিকার করেছেন।

এর আগে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে সাকিব আল হাসান ৬ ম্যাচে অংশ নিয়ে ১১টি উইকেট শিকার করেছিলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের কোনো বোলারের সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ডটি সাকিবের দখলে। 

আজ ভারত এবং মঙ্গলবার আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ ক্রিকেট দল। দারুণ ছন্দে থাকা তানজিম হাসান সাকিব যদি এই দুই ম্যাচে নিজের সেরাটা উজার করে দিয়ে আর মাত্র ৩ উইকেট শিকার করতে পারেন, তাহলে সাকিব আল হাসানের রেকর্ড ভেঙে নিজের করে নিতে পারবেন।

সাকিব আল হাসান ২০০৬ সালের আগস্ট থেকে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি মিলে ইতোমধ্যে ৪৪১টি ম্যাচে অংশ নিয়ে ব্যাট হাতে ১৪টি সেঞ্চুরির সাহায্যে ১৪ হাজার ৬১৫ রান সংগ্রহ করেছেন। আর বল হাতে শিকার করেছেন ৭০২ উইকেট।

অন্যদিকে তরুণ সাকিবের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় গত বছরের সেপ্টেম্বরে। তারপর থেকে ওয়ানডে আর টি-টোয়েন্টি মিলে ১৮ ম্যাচে অংশ নিয়ে ২৫ উইকেট শিকার করেছেন। তবে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো বড় আসরে সুযোগ পেয়ে দারুণ পারফর্ম করছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম