Logo
Logo
×

খেলা

ভারতের বিপক্ষে ‘এক্সট্রা অর্ডিনারি’ পারফর্ম করতে হবে বাংলাদেশকে

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২১ জুন ২০২৪, ১১:০১ পিএম

ভারতের বিপক্ষে ‘এক্সট্রা অর্ডিনারি’ পারফর্ম করতে হবে বাংলাদেশকে

ছবি সংগৃহীত

সুপার এইটের নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে বৃষ্টি আইনে ২৮ রানে হেরেছে বাংলাদেশ। অস্ট্রেলিয়া ম্যাচ বাংলাদেশের জন্য এখন অতীত। পরের দিনই বাংলাদেশকে মোকাবিলা করতে হবে ভারতকে। সেমিতে যেতে হলে পরের দুই ম্যাচে জয় ছাড়া বিকল্প নেই টাইগারদের সামনে। তার আগে উতরাতে হবে ভারত বাধা।

ভারত ম্যাচ হারলে সেমিতে যাওয়ার পথও রুদ্ধ হয়ে যাবে টাইগারদের সামনে। টাইগার পেসার তাসকিন আহমেদ মনে করেন, ভারতের বিপক্ষে ভালো করতে হলে দুর্দান্ত কিছু করতে হবে বাংলাদেশকে। 

অস্ট্রেলিয়া ম্যাচের পর তাসকিন বলেন, ‘মেসেজ একটাই যে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই আমাদের এক্সট্রা অর্ডিনারি পারফর্ম করতে হবে, যদি সেমিফাইনাল খেলতে হয়। ভারতের বিপক্ষে স্পেশালি। কারণ এই ম্যাচ হেরে গেলে তখন আর সেমিফাইনাল খেলার স্বপ্নও থাকবে না তাই পরের ম্যাচটা। ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। সব ম্যাচেই তো সর্বোচ্চ দিয়ে চেষ্টা করি, ভুলের পরিমাণ কম থাকলেই আশা করি ইতিবাচক কিছু হবে।’

যুক্তরাষ্ট্রে গ্রুপপর্বের ম্যাচে ব্যাটাররা সাহায্য না পেলেও ওয়েস্ট ইন্ডিজে তুলনামূলক ব্যাটিং করা সহজ। কিন্তু সেটা কাজে লাগাতে পারছে না টাইগার ব্যাটাররা। আফগানিস্তানের মতো শক্তিশালী বোলিং অ্যাটাকের বিপক্ষে ভারত ভালো খেলেছে। তাই তাসকিনের ভাষ্য, এই মুহূর্তে ভারতকে হারাতে হলে ‘এক্সট্রা অর্ডিনারি’ পারফর্ম করতে হবে বাংলাদেশকে।

‘অ্যান্টিগা ও বার্বাডোস। এই দুইটা ভেন্যুর উইকেট কিন্তু ভালো। এছাড়া অন্য ভেন্যু ও ইউএসএতে সব টিমের ব্যাটাররা কম বেশি স্ট্রাগল করেছে। আমরা এর থেকে ব্যাটার ব্যাট করতে পারি, কিন্তু দুর্ভাগ্য যে পারিনি। পারি নাই এটা বলে লাভও নেই যেহেতু পরের ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ। ব্যাটিং-বোলিং দুইটাই ভালো করতে হবে, কারণ ইন্ডিয়া বিশ্বের অন্যতম সেরা দল। ওদের সঙ্গে খেলতে হলে আমাদের এক্সট্রা অর্ডিনারি কিছু করতে হবে।’

টি-টোয়েন্টিতে ১৩ ম্যাচ খেলে ভারতের বিপক্ষে বাংলাদেশের জয় কেবল ১টি। ১২টিতেই জয় ভারতের। আর টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই দলের চারবার দেখায় কোনোটিতেই জিততে পারেনি টাইগাররা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম