Logo
Logo
×

খেলা

বৃষ্টির পর রিশাদে হাসল বাংলাদেশ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২১ জুন ২০২৪, ০৯:৪৭ এএম

বৃষ্টির পর রিশাদে হাসল বাংলাদেশ

ছবি: সংগৃহীত

বাংলাদেশি বোলারদের ওপর চড়ে বসেছিলেন অজিদের দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড। দু’জনেই ব্যাট হাতে তুলোধুনো করছিলেন বাংলাদেশি বোলারদের। মাঝে বৃষ্টি যেন স্বস্তি হয়েই ধরা দিয়েছে বাংলাদেশের জন্য। এরপর বৃষ্টিতে কিছু সময় খেলা বন্ধ থেকে ফের শুরু হলে প্রথম সাফল্যের মুখ দেখেছে বাংলাদেশ। বাংলাদেশকে কাঙ্ক্ষিত ব্রেক থ্রুটা এনে দিয়েছেন রিশাদ হোসেন। ফিরিয়েছেন ২১ বলে ৩১ করা আগ্রাসী হেডকে। এরপর নিজেদের দ্বিতীয় ওভারে এসে ফিরিয়েছেন অজি অধিনায়ক মিচেল মার্শকে। ৬ বলে ১ রান করে রিশাদের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের ১৪০ রানের জবাবে অজিদের সংগ্রহ ৯ ওভার শেষে ২ উইকেট খরচায় ৬৯ রান। উইকেটে আছেন অভিজ্ঞ ওয়ার্নার। যিনি ম্যাক্সওয়েলকে নিয়ে অজিদের জয়ের পথে রেখেছেন।

এদিন বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে বাংলাদেশি বোলারদের পাওয়ারপ্লেতেই কঠিন পরীক্ষা নিয়েছে অজি ব্যাটারা। পাওয়ারপ্লেতে কোনো উইকেট না হারিয়েই অজিরা গড়ে ফেলেছে জয়ের ভিত। দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ট্রাভিস হেড ব্যাট হাতে তুলোধুনো করছেন বাংলাদেশি বোলারদের। এরপর অবশ্য রিশাদে স্বস্তি পেয়েছে বাংলাদেশ। এখন সেটা ধরে রাখা গেলেই হয়।

এর আগে, সুপার এইটের প্রথম ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ। শুরুতেই নেই তানজিদ তামিমের উইকেট। রানের খাতা খোলার আগেই উইকেটের খাতায় সংখ্যা ১। এমন ধাক্কা সামলে বাংলাদেশকে স্বপ্ন দেখাচ্ছিলেন লিটন-শান্ত জুটি। তাদের দুজনে ভর করে দলীয় ফিফটি রান পেরোয় বাংলাদেশ। মনে হচ্ছিল খারাপ সময় পেছনে ফেলে এই ম্যাচ দিয়েই রানে ফিরবেন দু’জনে।

ফিরেছেনও হয়তো। তবে সেটা খুব বেশি প্রভাব ফেলতে পেরেছে কি। দিনশেষে বাংলাদেশের সংগ্রহটা যে তাদের কারণেই আটকে গেছে ১৪০ রানে। সেটাও হয়েছে শেষ দিকে তাওহীদ হৃদয়ের ৪০ রানের সুবাধে। এই রান নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ জেতা যে কঠিন তা তো সবারই জানা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম