Logo
Logo
×

খেলা

‘ও তো অলৌকিক শিশু’, ঋষভকে নিয়ে কেন বললেন ওয়াসিম আকরাম

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২০ জুন ২০২৪, ০২:২৩ পিএম

‘ও তো অলৌকিক শিশু’, ঋষভকে নিয়ে কেন বললেন ওয়াসিম আকরাম

ঋষভ পন্ত এবং ওয়াসিম আকরাম। কোলাজ ছবি: সংগৃহীত

২০২২ সালের ডিসেম্বরে ভয়াবহ গাড়ি দুর্ঘটনার শিকার হন ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্ত। এই কারণে গত বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এবং দেশের মাটিতে বিশ্বকাপে দর্শক হয়েই থাকতে হয় তাকে। দুর্ঘটনা কাটিয়ে আইপিএল দিয়ে মাঠের ক্রিকেটে ফিরেছেন পন্ত। প্রত্যাবর্তনটাও হয় দুর্দান্ত। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতের বড় ভরসা ঋষভ। পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম তো তাকে ‘অলৌকিক শিশুর’ সঙ্গে তুলনা করেছেন। 

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচেই ঋষভ ফিফটি হাঁকান বাংলাদেশে বিপক্ষে। আসরে তিন ম্যাচে ব্যাট করে ভারতীয়দের মধ্যে সবার চেয়ে ওপরে তিনি। ৩ ইনিংসে তার ব্যাট থেকে এসেছে ৯৬ রান। যেখানে সর্বোচ্চ ৪২। তাও সেটা পাকিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে। চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত ঋষভ হাঁকিয়েছেন ১০টি এবং ৩ ছক্কা। এই উইকেটরক্ষক ব্যাটসম্যানই সুপার এইটে ভারতের ব্যাটিংয়ে ‘এক্স ফ্যাক্টর’। 

স্পোর্টকিডার সঙ্গে আলাপে আকরাম বলেন, ‘দুর্ঘটনার পর পন্ত যে ধরনের পারফরম্যান্স করে দেখাচ্ছে, তাতে প্রমাণ করেছে সে অতি মানবীয় কেউ। আমরা সবাই তার সঙ্গে ঘটে যাওয়ার দুর্ঘটনার ছবি দেখেছি এবং সবাই তাকে নিয়ে চিন্তিত ছিল। দুর্ঘটনার খবর শুনে আমি চিন্তিত ছিলাম, ওই সময় তাকে নিয়ে টুইট করেছিলাম। সে যেভাবে প্রত্যাবর্তন করেছে তা দুর্দান্ত। গত আইপিএলে ১৫৫ স্ট্রাইকরেট এবং ৪০ গড় নিয়ে তার রান ৪৪৬। ও তো অলৌকিক শিশু।’

বিশ্বকাপের আগে দল নির্বাচনে ঋষভ জায়গা পাবে কি না এমন জল্পনা ছিল। তার দল দিল্লি শেষ চারে না উঠলেও ব্যাট হাত নিজের সামর্থ্য দেখিয়েছেন তিনি। এ কারণে ঋষভকে বাদ দিয়ে বিকল্প কাউকে ভাবতে হয়নি ভারতের নির্বাচকদের। এমন প্রত্যাবর্তন ক্রিকেট দুনিয়ার কয়জনের ক্যারিয়ারে দেখা মিলে!    
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম