Logo
Logo
×

খেলা

ভারতের কোচ হতে গম্ভীরের প্রতিদ্বন্দ্বী কে এই রমন?

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৯ জুন ২০২৪, ০৮:৫৩ পিএম

ভারতের কোচ হতে গম্ভীরের প্রতিদ্বন্দ্বী কে এই রমন?

গৌতম গম্ভীর এবং উরকারি রমন। ছবি সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষেই ভারতীয় দলের প্রধান কোচের মেয়াদ শেষ হচ্ছে রাহুল দ্রাবিড়ের। নতুন কোচ নিয়োগ দিতে তোড়জোড় শুরু করে দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড বিসিসিআই। ভারতীয় সংবাদমাধ্যমের খবর, প্রধান কোচের দৌড়ে এগিয়ে আছেন সাবেক ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর। গতকাল (মঙ্গলবার) গম্ভীর সাক্ষাৎকার দিয়েছেন বিসিসিআইকে। একই দিনে ভারতীয় দলের কোচ হতে সাক্ষাৎকার দিয়েছেন আরও একজন ভারতীয়। তার নাম উরকারি ভেঙ্কট রমন।

গত আইপিএলে মেন্টর হয়ে কলকাতাকে শিরোপা জিতিয়েছেন গৌতম গম্ভীর। ভারতীয় দলে লম্বা সময় খেলেছেন তিনি। এছাড়া আইপিএলের দুইবারের শিরোপা জয়ী অধিনায়কও ছিলেন এই সাবেক ওপেনার।

গম্ভীর যত না আলোচনার তুঙ্গে, তারকা খ্যাতিতে বহুগুণ পিছিয়ে রমন। এরপরও বিসিসিআইয়ের পছন্দের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছে এই অখ্যাত নাম।

জুলাইয়ে জিম্বাবুয়ে সফর শেষে ভারতীয় দল যাবে শ্রীলংকা সফরে। ওই সফরে তিন ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি খেলবে রোহিত শর্মার দল। শ্রীলংকা সিরিজ দিয়েই নতুন কোচের কাঁধে দায়িত্ব তুলে দিবে বিসিসিআই।

কে এই রমন?

জানা গেছে, গতকাল বিসিসিআইয়ের ক্রিকেট উপদেষ্টা কমিটির কাছে ভিডিও কনফারেন্সে পৃথকভাবে সাক্ষাৎকার দিয়েছেন গৌতম গম্ভীর এবং উরকারি রমন। অশোক মালহোত্রার নেতৃত্বে এই কমিটির বাকি সদস্যরা হলেন যতীন পরাঞ্জপে এবং সুলক্ষনা নায়েক। বর্তমানে নারী দলের দক্ষিণ আফ্রিকার সিরিজে সম্প্রচারের দায়িত্বপালন করছেন রমন। 

ভারতীয় নারী দলে কোচিংয়ের সমৃদ্ধ অভিজ্ঞতা রয়েছে রমনের। এছাড়া দেশটির ক্রিকেট একাডেমিতে (এনসিএ) লম্বা সময় কাজ করেছেন তিনি। ভারতের বিভিন্ন রাজ্যদলসহ আইপিএলে ব্যাটিং কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে ৫৯ বছর বয়সি সাবেক এই ক্রিকেটারের। ভারতের জার্সিতে ১১ টেস্ট এবং  ২৭টি ওয়ানডে খেলেছেন রমন। ১৯৮৮ সালে দেশের হয়ে ওয়ানডে এবং টেস্ট অভিষেক হয় তার।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম