Logo
Logo
×

খেলা

‘ডি’ গ্রুপে টপ পারফর্মার রিশাদ: কার্তিক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৯ জুন ২০২৪, ০৮:৩৮ পিএম

‘ডি’ গ্রুপে টপ পারফর্মার রিশাদ: কার্তিক

রিশাদ হোসেন এবং দিনেশ কার্তিক। কোলাজ সংগৃহীত

মানসম্পন্ন একজন লেগস্পিনারের হাহাকার বাংলাদেশ ক্রিকেটে দীর্ঘদিনের। সে আক্ষেপ কিছুটা হলেও ঘুচিয়েছেন রিশাদ হোসেন। দ্বিপাক্ষিক সিরিজে ভালো করার পর এবার বিশ্বকাপেও উজ্জ্বল তিনি। বিশ্বকাপে গ্রুপপর্বের ৪ ম্যাচে তুলে নিয়েছেন ৭ উইকেট। ভারতীয় সাবেক ক্রিকেটার দিনেশ কার্তিকের চোখে ‘ডি’ গ্রুপের সেরা পারফর্মার রিশাদ। শ্রীলংকা, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস এবং নেপালের ক্রিকেটারদের ছাপিয়ে কার্তিকের চোখে রিশাদই সেরা।

সাবেক ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভনের সঙ্গে ক্রিকবাজের গ্রুপ পর্বের রিভিউতে অংশ নেন কার্তিক। 'ডি' গ্রুপে সব দলের ক্রিকেটারদের মধ্যে বাংলাদেশের রিশাদকে বেছে নেন তিনি।

শ্রীলংকার বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে ২২ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হন রিশাদ। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নেন ৩২ রানে ১ উইকেট। নেদারল্যান্ডসের বিপক্ষে ৩৩ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচের পার্থক্য গড়ে দেন রিশাদ। নেপালের বিপক্ষে উইকেট না পেলেও ৪ ওভার খরচ করেন মোটে ১৪ রান। 

রিশাদকে নিয়ে কার্তিক বলেন, ‘আমার পছন্দ হবে একটু ভিন্ন রকমের। এই গ্রুপে (ডি) আমার দেখা সেরা ক্রিকেটার রিশাদ হোসেন। সে যেভাবে বল করেছে তাতে আমি ভীষণ মুগ্ধ। উইকেট থেকে ছোবল আদায় করে নিয়েছে। সে হয়ত খুব বেশি উইকেট নেয়নি, কিন্তু সে দেখিয়েছে সে অনেক খুবই ভালো প্রতিভা। আপনি বাংলাদেশ থেকে রিষ্ট স্পিনার বেরিয়ে আসতে খুব একটা দেখবেন না। আমার মনে হয় রিশাদের মাঝে তারা একটা দুর্দান্ত কিছু খুঁজে পেয়েছে।’

বিশ্বকাপের সুপার এইটে শক্ত লড়াইয়ের মুখে পড়বে বাংলাদেশ। যেখানে টাইগারদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ভারত এবং আফগানিস্তান। এখানে সাফল্য পেতে রিশাদ হতে পারেন বাংলাদেশের ‘এক্স ফ্যাক্টর’।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম