Logo
Logo
×

খেলা

পাক ক্রিকেটের মন্তব্য নিয়ে কার্স্টেনের ডিগবাজি 

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৯ জুন ২০২৪, ১০:০৪ এএম

পাক ক্রিকেটের মন্তব্য নিয়ে কার্স্টেনের ডিগবাজি 

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপর্যয়ের পর গ্যারি কার্স্টেন একটি বিতর্কিত মন্তব্য করে বসেন। সেই বিতর্কিত মন্তব্যের ২৪ ঘণ্টা পার না হতেই জানিয়ে দিলেন, তিনি বাবর আজ়মের দলের একতা নিয়ে কোনো মন্তব্য করেননি।

আনন্দবাজার প্রতিবেদন সূত্রে জানা যায়, টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপর্যয়ের পর গ্যারি কার্স্টেন একটি বিতর্কিত মন্তব্য করেন। সত্যিই এমন কথা বলেছেন কিনা, তা কার্স্টেনের কাছে জানতে চান পাকিস্তানের আরেক সাংবাদিক। পাকিস্তানের কোচ বলেন, ‘একদমই না। আমি সামাজিকমাধ্যমে কিছু বলি না। সংবাদ সম্মেলন ছাড়া আমি কখনো কথা বলি না। অন্য কোথাও কিছু বলি না।’

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাবরদের বিদায়ের পর পাকিস্তানের ক্রিকেটে নানা কথা শোনা যাচ্ছে। পাকিস্তানের এক সাংবাদিক হোয়াটসঅ্যাপের স্ক্রিনশট রাখেন, সেখানে পাকিস্তান দল নিয়ে কোচ গ্যারি কার্স্টেনের কিছু মন্তব্য ছিল। সেখানে বাবর আজমদের দলে একতা নেই, এমন কিছু মন্তব্য থাকার অভিযোগ করেছিলেন সদ্য নিযুক্ত কোচ। তার বিতর্কিত বক্তব্য ছিল— পাকিস্তান দলে একতা নেই, এমন দল তিনি কোথাও দেখেননি বলেও জানিয়েছিলেন। কার্স্টেনের এই বক্তব্য নিয়ে পাকিস্তানের ক্রিকেটে তৈরি হয়েছে নানা বিতর্ক। 

পাকিস্তানের বিদায় নিয়ে ‘হাটে হাঁড়ি ভাঙলেন’ কার্স্টেন

এর আগে পাকিস্তান দল নিয়ে কোচ কার্স্টেন বলেন, ‘পাকিস্তান দলে কোনো একতা নেই। ওরা মুখে মুখেই একে দল বলে। কিন্তু এটা কোনো দলই নয়। ক্রিকেটাররা কেউ কাউকে সাহায্য করে না। সবাই যে যার মতো, আলাদা। প্রত্যেকেই নিজের মতে চলে।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ ‘এ’তে যুক্তরাষ্ট্র ও ভারতের কাছে হারায় সুপার এইটে উঠতে পারেনি পাকিস্তান। বাবরের দলের ব্যর্থতার পর থেকে নানা বিতর্ক তৈরি হয় সে দেশের ক্রিকেটে। কার্স্টেনের মন্তব্য বলে ওই বক্তব্য প্রকাশ্যে আসার পর তা নিয়েও চর্চা শুরু হয়ে যায়। কিন্তু ২৪ ঘণ্টা পার না হতেই তিনি বিষয়টি অস্বীকার করলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম