Logo
Logo
×

খেলা

সান্ত্বনার জয়ে বিশ্বকাপ শেষ করল নিউজিল্যান্ড

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৮ জুন ২০২৪, ০১:১৩ এএম

সান্ত্বনার জয়ে বিশ্বকাপ শেষ করল নিউজিল্যান্ড

ফাইল ছবি

বিশ্বকাপ থেকে পাপুয়া নিউগিনি এবং নিউজিল্যান্ড- দুই দলের বিদায়ই নিশ্চিত হয়ে গিয়েছিল আগে। 

নিয়মরক্ষার ম্যাচে সোমবার মাঠে নেমেছিল তারা। দুই দলের এই লড়াইয়ে অবশ্য সহজ জয় পেয়েছে কিউইরা। পাপুয়া নিউগিনিকে ৭ উইকেটে হারানোর ম্যাচে দুর্দান্ত বোলিং করে রেকর্ডের পাতায় নাম লিখিয়েছেন লুকি ফার্গুসন। 

পিএনজির বিপক্ষে নিজের জন্য বরাদ্দ চারটি ওভার মেডেন নিয়ে ক্রিকেট ইতিহাসে নিজের নাম খোদাই করলেন ফার্গুসন। 

ফার্গুসনের স্পেলটি ছিল বিধ্বংসী, তিনি এই চার ওভারে তুলে নেন প্রতিপক্ষের ৩টি উইকেট। তার চারটি মেডেন ওভার বিশ্বকাপের আগের রেকর্ডকে ভেঙে দেয়, যা শ্রীলঙ্কার অজন্তা মেন্ডিস, ভারতের হরভজন সিং ও বাংলাদেশের তানজিম সাকিবের দখলে ছিল, যারা ২০১২ সালে দুটি করে মেডেন ওভার করেছিলেন।

দ্রুততম সেঞ্চুরিতে বিশ্বরেকর্ড, কে এই সাহিল?

পাপুয়া নিউগিনির দেওয়া ৭৯ রানের লক্ষ্য তাড়ায় শুরুতেই হোঁচট খায় নিউজিল্যান্ড। স্কোরকার্ড চালু হওয়ার আগেই ফিন অ্যালেনের উইকেট হারায় কিউইরা। লক্ষ্য ছোট ধীরেসুস্থে খেলে সামনের দিকে আগাতে থাকেন উইলিয়ামসন ও ডেভন কনওয়ে। এই জুটিতে আসে ৩১ বলে ৩৪ রান। এরপর ড্যারিল মিচেলকে নিয়ে ১৮ বলে ২৫ রানের অপরাজিত জুটি করে দল জিতিয়ে মাঠ ছাড়েন উইলিয়ামসন। 

এর আগে, টস হেরে ব্যাট করতে নেমে একদমই সুবিধা করতে পারেনি পাপুয়া নিউগিনি। দলটির সবমিলিয়ে তিনজন ব্যাটার দুই অঙ্কের ঘরে নিয়ে যেতে পারেন ব্যক্তিগত সংগ্রহ। তিনে খেলতে নামা চার্লস আমিনি ও সাসে বাউ যথাক্রমে ২৫ বলে ১৭ ও ২৭ বলে ১২ রান করেন। এর বাইরে শেষদিকে ১৩ বলে ১৪ রান আসে নুরমান ভানুয়ার ব্যাট থেকে। শেষ পর্যন্ত ১৯.৪ ওভারে ৭৮ রানে গুটিয়ে যায় তারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম